জমে উঠেছে কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের ব্যাটে-বলে লড়াই। কলেজের ১৮টি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত এ লীগের দিন যত গড়াচ্ছে, উত্তাপ আর উত্তেজনা একই সাথে বাড়ছে। মাঠে লড়াইয়ের উত্তেজনা আর আনন্দ ছড়িয়ে পড়ছে অংশগ্রহণকারী খেলোয়াড়সহ শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে। প্রিয় দলকে সাপোর্ট দিতে মাঠে প্রতিদিন ভিড় বাড়ছে দর্শকদের।


আজ সোমবার (২ মার্চ) লীগের ১ম রাউন্ডের শেষ ম্যাচে জয়ী হয়ে কোয়াটার ফাইনাল নিশ্চিত করেছে রাষ্ট্রবিজ্ঞান, হিসাববিজ্ঞান বিভাগ ও উচ্চ মাধ্যমিক দল।


সকালে ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে অর্থনীতি বিভাগকে হারিয়ে কোয়াটার ফাইনালে নিশ্চিত করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ১১৩ রান সংগ্রহ করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ দল। দলের পক্ষে সর্বোচ্চ নাসির ২৯ ও মিঠু ২৮ রান সংগ্রহ করেন। ১১৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে সাকিলের ৩৭ ও সাইমুনের ৩১ রানে ভর করে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও জিততে পারেনি অর্থনীতি বিভাগ।

হাড্ডাহাড্ডি এ ম্যাচে নির্ধারিত ১০ ওভারে ১০৭ রান সংগ্রহ করেন তারা। ২৯ রানের পাশাপাাশি ২ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন নাসির।


দিনের দ্বিতীয় ম্যাচে বিবিএসের সাথে নাটকীয় জয় পায় শক্তিশালী হিসাববিজ্ঞান বিভাগ। প্রথমে ব্যাটিং করে মোরশেদের ২৬ রানের উপর ভর করে ৮৮ রানের টার্গেট বেঁধে দেয় হিসাববিজ্ঞান। জবাবে ইমনের ৪০ রানের সুবাধে বিবিএস নির্ধারিত ওভারে ৮৭ করলে ম্যাচ ড্র হয়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপারে প্রথমে ব্যাট করে মাত্র ১ রান সংগ্রহ করে বিবিএস। জয় পেতে হিসাব বিজ্ঞান বিভাগের কোন বেগ পেতে হয়নি।


দিনের ৩য় ম্যাচে মুখোমুখি হয় দর্শন বিভাগ ও উচ্চমাধ্যমিক দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে লাবিবের ৩৪ ও বিজয়ের ২৪ রানের ভর করে ১১৩ রান সংগ্রহ করেন উচ্চমাধ্যমিক দল। জয়ের লক্ষ্যে ১১৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ৮৪ রানে থেমে যায় দর্শন বিভাগের ইনিংস। ৩৪ রানের ব্যবধানে জয় নিয়ে কোয়াটার ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে উচ্চমাধ্যমিক দল।


ম্যাচগুলো উপভোগ করতে ও খেলোয়াড়দের উৎসাহ দিতে ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক দীনেশচন্দ্র পাল, গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শিব প্রসাদ গুপ্ত, প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ইউনুস হাসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আক্তার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক জহির উদ্দিন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহম্মদ তপু জানান, লীগে ৮টি দল কোয়াটার ফাইনালে উঠেছে। আজ রাতে ড্রয়ের মাধ্যমে ম্যাচের পরবর্তী সময়সূচি জানানো হবে। এসময় জিএস রবিউল হক রবিন, এজিএস আশিক হায়দার রাজন হাজারীসহ ছাত্র সংসদের নেতারা উপস্থিত ছিলেন।