কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করল ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আশ্রাফ আলী। আজ বৃহস্পতিবার (৫ মার্চ) লীগের প্রথম কোয়াটার ফাইনালে ইংরেজি বিভাগকে হারিয়ে ১ম দল হিসেবে ৩য় রাউন্ডে উঠেছে ব্যবস্থাপনা বিভাগ।


সকালে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে ব্যবস্থাপনা বিভাগ। এর মধ্যে ১০০ রানই আসে মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী আশ্রাফের ব্যাট হতে। ওপেনিংয়ে খেলতে নেমে ইংরেজি বিভাগের বোলারদের তুলোধুনো করে শেষ পর্যন্ত অপরাজিত থাকে আশ্রাফ। ১২টি আর ৪ ছিল ৫টি ছক্কায় সে যেন পরিণত হয় ব্যবস্থাপনা বিভাগের ক্রিস গেইলরূপে। তার এ ব্যাটিং তান্ডবে তাজ্জব বনে যায় পুরো মাঠের দর্শক।


জয়ের লক্ষ্যে ১৪৩ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে আপ্রাণ চেষ্টা করে ইংরেজি বিভাগের ব্যাটসম্যানরা। কিন্ত শেষ পর্যন্ত লড়াইটা তাদের অনুকূলে যায় নি। ১০ ওভারে ৬ উইকেটে ১২২ রানে থেমে টুর্নামেন্ট হতে ছিটকে পড়ে তারা।

টুর্নামেন্টের ইতিহাস গড়ে ম্যাচ সেরা হয় আশ্রাফ আলী।


সেঞ্চুরিয়ান আশ্রাফ আলী নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, দলের জন্য ভালো ইনিংস খেলতে সবসময় ভালো লাগে। আমার সতীর্থদের অনুপ্রেরণার জন্যই শতরান করতে পেরেছি। তিনি বলেন, বিভাগের জয় নিশ্চিত করাই আমার কাছে মুখ্য ছিল। প্রতিটি বল খেলার চেষ্টা করেছি, সেঞ্চুরি হবে তা জানা ছিলনা। কিন্তু আল্লাহর রহমতে হয়ে গেছে।


একদিকে ৩য় রাউন্ডে ওঠার আনন্দ, অন্যদিকে আশ্রাফের সেঞ্চুরি দুটো মিলিয়ে আজ বেশ উৎফুল্ল ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।


বিভাগের সহকারী অধ্যাপক শামীমা আক্তার বলেন, অসাধারণ খেলেছে আশ্রাফ। এসময় আশ্রাফসহ দলের সকল খেলোয়াড়দের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আমরা কম বলে আরও সেঞ্চুরি দেখতে চাই তোমার থেকে। এ ধারবাহিকতা ধরে রাখতে পারলে আমরা টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হবো ইনশাআল্লাহ।

এসময় ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।