ফেনী পৌর এলাকায় ৯ মাস থেকে ১০ বছরের ৩৫ হাজার শিশুকে হাম রুবেলার টিকা দেয়া হবে। আজ সোমবার (৯ মার্চ) পৌরসভা মিলনায়তনে এ ক্যাম্পেইন সম্পর্কে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় এসব তথ্য জানান, পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার।


তিনি বলেন, আগামী ১৮মার্চ হতে ১১ এপ্রিল পর্যন্ত তিন সপ্তাহব্যাপী এ কর্মসূচি চলবে। কর্মসূচিতে ১৮ এপ্রিল হতে ২৪ মার্চ পৌরসভার আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, মক্তবের মোট ৩৫ হাজার শিশুকে টিকা দেয়া হবে। এ লক্ষ্যে ৩৬টি টিম গঠন করা হয়েছে। এর মধ্যে ১৮ জন সুপারভাইজার, ৮০জন দক্ষ টিকাদান কর্মী ও ১০০জন স্বেচ্ছাসেবক মাঠ পর্যায়ে থাকবে। ইতোমধ্যে তাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।


তিনি বলেন, পৌর এলাকার শিশু শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের সংখ্যা সংগ্রহ করা হয়েছে। শ্রেণিভিত্তিক তাদের টিকা দেয়া হবে।


সভায় অন্যান্যের মাঝে টিকাদান বিষয়ে আলোচনা করেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুর রহমান, ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্সের মেডিকেল অফিসার যুবায়ের ইবনে খায়ের, ফেনী পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক, ফেনী পাইলট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার, ফেনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ওয়ালি উল্যাহ প্রমুখ।

এসময় চিকিৎসক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও প্রতিনিধি, রেড ক্রিসেন্টের প্রতিনিধি, সাংবাদিক, ইমাম, সমাজের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।