আজ বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে ফেনী সদরের মোটবী ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের একটি মাঠে ঘাস খাচ্ছিল একটি ষাঁড়। এসময় প্রাইভেটকারযোগে ৪জন চোরের একটি দল এসে গরুটি প্রাইভেটকারে বোঝাই করে পালানোর চেষ্টা করে। এসময় স্থানীয়রা ব্যাপারটি টের পেয়ে তাদের ধাওয়া করে।


স্থানীয়দের ধাওয়া খেয়ে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে শহরতলীর লালপুল এলাকায় একটি দোকানের সাথে সংঘর্ষে দুমড়ে মুচড়ে যায়। তার তখন স্থানীয়রা হামলে উপরে গরুচোরদের উপর। শুরু হয় গণধোলাই। এসময় দুই চোর পালিয়ে গেলেও অপর দুই চোরকে প্রাইভেটকারটিসহ আটক করে পুলিশে সোপর্দ করা হয়।


আটককৃতরা হলো, সোনাগাজীর দক্ষিন পূর্ব চরচান্দিয়া এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে সোহেল রানা (২৫), একই উপজেলার সোনাপুর কোম্পানী বাজার এলাকার আবদুর রহিমের ছেলে নুরুল আফসার (৩০)।


গরুর মালিক লক্ষ্মীপুর গ্রামের আবদুল কাদের জানান, মাঠে ঘাস খাওয়ার জন্য কালো রংয়ের ষাড়টি বেঁধে গেছিলাম। দুপুরের দিকে চোরের দল এসে সেটিকে চুরি করার চেষ্টা করলে স্থানীয়দের প্রতিরোধে তারা ব্যর্থ হয়।


স্থানীয় এক বাসিন্দা ইকবাল হোসেন জানান, প্রাইভেটকার করে কখনো গরু চুরি করতে দেখিনি আগে। তাও আবার দিনেদুপুরে।


ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, পুলিশ খবর পায় অভিনব কায়দায় গরু চুরির ঘটনা ঘটেছে। সংবাদের ভিত্তিতে পুলিশ সত্যতা যাচাইয়ের জন্য লালপুলে পুলিশের একটি দল সেখানে যায়। এসময় জনগণের সহায়তায় প্রাইভেট কারসহ দু’জনকে আটক করে। আসামীদের অপর দু’জন এসময় পালিয়ে যায়।