মুজিববর্ষ উপলক্ষ্যে ফেনী আর্ট স্কুলের তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) জেলা পরিষদের ড. সেলিম আল দীন মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান।


ফেনী আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক গোপাল দাসের সঞ্চালনায় ও স্কুলের উপদেষ্টা শান্তি চোধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভুঞা, ফেনী পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, দৈনিক কালের কন্ঠ ফেনী জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ।


স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রধান প্রশিক্ষক শিল্পী গোপাল দাস বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে আমাদের এ আয়োজন। এছাড়াও স্কুল হতে আমরা প্রতিবছর বার্ষিক প্রদর্শনীর আয়োজন করে থাকি। তিনি বলেন, শিল্প ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়াই আমাদের লক্ষ্য।


গোপাল বলেন, বিভিন্ন মাধ্যমে জাতির জনকসহ বঙ্গমাতা শেখ ফজিলাতুনেচ্ছা মুজিব, শেখ রাসেলের বেশকিছু পোট্রেট এতে স্থান পাচ্ছে। স্কুলের শিক্ষার্থীদের মাঝে উৎসাহ বাড়াতে এবং তাদের আঁকা ছবিগুলো অভিভাবকসহ সকলের সামনে তুলে ধরতে এ আয়োজন।


আয়োজক সূত্রে জানা গেছে, আগামী শনিবার প্রদর্শনী শেষ হবে। শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উম্মুক্ত থাকবে। এতে ফেনী আর্ট স্কুলের শতাধিক শিক্ষার্থীর আঁকা ছবি স্থান পেয়েছে। আবার শুক্রবার সকাল ১০টায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন রয়েছে।