ফেনীর দাগনভূঞা উপজেলায় তানিয়া সুলাতানা প্রিয়া (২৩) নামে ৬ মাসের অন্তঃস্বত্তা এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের রশিদ মিয়ার বাড়ি হতে তার লাশ উদ্ধার করা হয়।


নিহত তানিয়া ওই বাড়ির রুস্তম আলীর ছেলে আমির হোসেনের স্ত্রী ও নোয়াখালীর কোম্পানগঞ্জ উপজেলার চরপার্বতি ইউনিয়নের নুর আলমের মেয়ে।


নিহতের বাবা নুর আলমের অভিযোগ, যৌতুকের দাবীতে তাকে নির্যাতন করে হত্যা করেছে স্বামী আমির হোসেনসহ শ্বশুর বাড়ির লোকজন। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
নুর আলম জানান, গত বছরের জুন মাসে তানিয়ার সঙ্গে আমিরের বিয়ে হয়। বিয়ের পর থেকে তানিয়াকে যৌতুকসহ নানা বিষয় নিয়ে মানসিক চাপ দিয়ে আসছিল আমির। শুক্রবার (১৩ মার্চ) গভীর রাতে মোবাইল ফোনে জানতে পারি অসুস্থ হয়ে তানিয়ার মৃত্যু হয়েছে।


নিহতদের স্বজনরা অভিযোগ করেন, তাকে শারীরিক নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তানিয়ার গলায় দাগ রয়েছে বলে দাবি স্বজনদের। পরে বিষয়টি দাগনভূঞা থানার পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।


দাগনভূঞা থানার পরিদর্শক আসলাম সিকদার জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে হত্যা না অন্যকিছু তা জানা যাবে।


স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল বলেন, লাশ উদ্ধারের বিষয়টি শুনেছি। পুলিশ এসে লাশ উদ্ধার করেছে। তারা তদন্ত করে দেখছে।