বাংলাদেশ শিক্ষক সমিতি ফেনী জেলা কমিটি ঘোষণা করা হয়েছে। আজ শনিবার (১৪ মার্চ) বিকাল ৪টায় নতুন কার্যকরী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক পদে সমঝোতার ভিত্তিতে চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মোঃ বজলুর রহমান মিয়া।


বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ কাওসার আলী শেখ জানান, সভাপতি পদে ফেনীর পাঁচগাছিয়া এ জেড খান উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফকির আহম্মদ ফয়েজকে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে সোনাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাদ্দেক আলীকে পুনরায় নির্বাচিত করা হয়।


তিনি জানান, কোষাধ্যক্ষ পদে মোটবী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম মজুমদার এবং সাংগঠনিক সম্পাদক পদে বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন মোঃ আলমগীরকে ঘোষণা করা হয়েছে। তিনি আরও জানান, সভাপতি ও সাধারণ সম্পাদককে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রে পাঠাতে বলা হয়েছে।


কাউন্সিলে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল হোসেন।


উল্লেখ্য, ফেনী জেলা শিক্ষক সমিতির কার্যকরী কমিটির আকার ৫৫ সদস্য বিশিষ্ট। এছাড়াও ৬ উপজেলার সভাপতি ও সম্পাদক পদাধিকার বলে সদস্য হিসেবে জেলা কমিটিতে স্থান পেয়ে থাকেন।


এর আগে সকালে ফেনী সরকারি কলেজ অডিটরিয়ামে শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক কাউন্সিল চলাকালে হট্টগোল হয়। এতে বাদানুবাদের ঘটনা ঘটে। পরবর্তীতে কেন্দ্রীয় সভাপতি, সম্পাদক ও রিটার্নিং কর্মকর্তার হস্তক্ষেপে সমঝোতার ভিত্তিতে কমিটি দেয়া হয়েছে বলে কেন্দ্রীয় কমিটির পক্ষ হতে নিশ্চিত করা হয়েছে।