পথশিশু ও গরিব অসহায়দের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করেছে ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদ। আজ মঙ্গলবার (১৭ মার্চ) ফেনী পৌর চত্ত্বরে পথশিশুদের মাঝে খাবার বিতরণ, শিক্ষা উপকরণ ও মাস্ক বিতরণ করেছে তারা। অনুষ্ঠানের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।


সাংসদ বলেন, মুজিববর্ষের এ ব্যতিক্রমী আয়োজন প্রশংসার দাবীদার। তিনি ভিন্নধর্মী আয়োজনের জন্য কলেজ ছাত্র সংসদকে ধন্যবাদ জানান।


জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী মনিরুজ্জামান, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, পৌর মেয়র হাজী আলাউদ্দিন, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল সহ রাজনৈতিক ও প্রশাসনিক ব্যক্তিবর্গ অনুষ্ঠানে শামিল হন।


আয়োজন সম্পর্কে কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহম্মদ তপু বলেন, আজ হতে মুজিব শতবর্ষ শুরু হচ্ছে। জাতির পিতার জন্মদিন এবং শিশু দিবস উপলক্ষ্যে আমরা পথশিশুদের নিয়ে এ আয়োজন করেছি৷ তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্য আমাদের। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুদা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়বেন। তিনি সবসময় অসহায় মানুষের মুখে হাসি দেখতে চেয়েছেন, তাদের ন্যায্য অধিকার দিতে চেয়েছেন। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতেই আমরা এ আয়োজন করেছি।


কলেজ ছাত্র সংসদের জিএস রবিউল হক রবিন বলেন, আমরা মুজিবশতবর্ষের প্রোগ্রাম করোনা ভাইরাসের কারণে জাঁকজমকপূর্ণভাবে পালন না করে এ ব্যতিক্রমী আয়োজন করেছি। দিনটিতে অসহায় মানুষের মুখে হাসি ফোটানোই আমাদের উদ্দেশ্যে ছিল।


কলেজ ছাত্র সংসদের এজিএস আশিক হায়দার রাজন হাজারী বলেন, আমরা এ আয়োজন করেছি জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে। তিনি জানান, আমরা করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মাস্ক বিতরণ করেছি। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও পথশিশুদের দুপুরের খাবার দিয়েছি। এছাড়া মুজিববর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপণ করেছি এবং বঙ্গবন্ধুর রুহের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছি৷