ফেনী শহরের ট্রাংক রোড সড়ক বিভাজকের গ্রীলে শোভা পাচ্ছে সৃষ্টিকর্তার নাম ও কিছু নির্দিষ্ট দোয়া। আজ শনিবার (২১ মার্চ) সকালে ব্যস্ত মানুষদের চোখে পড়েছে ছোট ও সাদা ক্যানভাসের আয়াতকার প্লেট। বিভাজকের উভয় পাশে গ্রীলে বাঁধা প্লেটগুলোর কোনোটিতে আল্লাহর নাম, কোনোটিতে বিশেষ কোনো দোয়া লেখা রয়েছে।


ব্যতিক্রমী উদ্যোগের কথা জানিয়েছেন ফেনীর একসময়ের কৃতি ফুটবলার ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার প্রতিষ্ঠান ফেনী ইজি নেট এর ব্যবস্থাপনা পরিচালক হাসান শাহরিয়ার। তিনি বলেন, করোনা ভয়ে আমরা শংকিত। নিরাপদ থাকতে মহান সৃষ্টিকর্তাকে সবার স্মরণ করা সুবিধার্থে তা লাগিয়েছি।


উদ্যোগ গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, কিছুদিন আগে আমি ব্যক্তিগত উদ্যোগে এটি বাস্তবায়নের পরিকল্পনা করি। পরবর্তিতে ফেনী ইজি নেট এতে যৌথ উদ্যোক্তা হিসেবে সম্পৃক্ত হয়।


হাসান শাহরিয়ার জানান, ট্রাংক রোডে ফেনী শিশু নিকেতন স্কুল হতে সেন্ট্রাল হাই স্কুল পর্যন্ত ৮৫টি ল্যাম্প পোস্ট রয়েছে। প্রতিটি ল্যাম্প পোস্টের উভয় পাশের গ্রীলে প্লেটগুলো লাগানো হয়েছে। তিনি জানান, প্লেটগুলোতে আল্লাহু আকবার, সুবহান আল্লাহ, আলহামদুলিল্লাহ, লা ইলাহা ইল্লাল্লাহ লেখা রয়েছে।


পরবর্তী পরিকল্পনা বিষয়ে তিনি বলেন, আগামী কয়েকদিনের মধ্যে ট্রাংক রোড খেজুর চত্বর হতে মহিপাল পর্যন্ত ৬৩টি ল্যাম্প পোস্টের উভয় পাশে, দোয়েল চত্বর হতে একাডেমী রোড খাদ্যগুদাম পর্যন্ত ২৪টি ল্যাম্প পোস্টের উভয় পাশে প্লেট ঝুলানো হবে। এছাড়াও শিশু নিকেতন হতে কোর্ট বিল্ডিং পর্যন্তও একই ধরনের প্লেট বাঁধার পরিকল্পনা রয়েছে।