ফেনীতে করোনাভাইরাস বিস্তাররোধে জনপদ জীবাণুমুক্ত করতে কাজে নেমেছে ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ। আজ শনিবার (২৮ মার্চ) সকাল হতে শহরের প্রধান সড়কগুলো জীবাণুনাশক পানিতে পরিস্কারের কাজ শুরু করে বিভাগটির কর্তৃপক্ষ।


ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, ফেনী অফিসের নিজস্ব কর্মযজ্ঞ হিসেবে এ কাজ করা হচ্ছে। তিনি বলেন, সরকার দেশকে করোনামুক্ত ঘোষণা না করা পর্যন্ত সড়ক ও বাজার জীবাণুমুক্তকরণের কাজ চলবে।


উপ-সহকারী পরিচালক জানান, আজ হতে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দুটি দল গঠন করা হয়েছে, প্রত্যেক দলে ১২ জন সদস্য রয়েছে। তিনি আরও জানান, আজ শহরের প্রধান সড়কে কাজ চললেও আগামীকাল হতে কাঁচাবাজারেও জীবাণু ধ্বংসের কাজ চলবে।


পানি ছিটিয়ে জীবাণু ধ্বংস প্রসঙ্গে তিনি বলেন, রিজার্ভ ট্যাংক এর পানিতে পরিমাণমত ব্লিচিং পাউডার ও ফোম ব্যবহার করা হয়েছে। ব্লিচিং পাউডার জীবাণু ধ্বংস করবে, ফোম ময়লা পরিস্কার করবে।


তিনি বলেন, বাজারে মানুষের সমাগম ঘটে। এখানে জীবাণু বিস্তারের সম্ভাবনা বেশী রয়েছে। তাই বেলা ১২টার পর বাজারে পরিচ্ছন্নতা অভিযান চলবে। এ কার্যক্রম জেলার সর্বত্র পরিচালিত হবে।