জাতির কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। আজ সোমবার (৩০ মার্চ) সকালে ফেনী শহরের মাষ্টার পাড়ায় ত্রাণ বিতরণের ২য় দিনের কার্যক্রম তদারিককালে গণমাধ্যমকে দেয়া এক স্বাক্ষাতকারে এ আহ্বান জানান সাংসদ।


জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে নিজাম উদ্দিন হাজারী এমপি বলেন, জাতির কল্যাণে, মানুষের কল্যাণে আমরা যদি এগিয়ে না আসি, একজন জনপ্রতিনিধি হিসেবে আমি মনে করি তারা ব্যর্থ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন সেই মোতাবেক কাজ করুন।


ত্রাণ বিতরণের বিস্তারিত বিবরণ তুলে ধরে সাংসদ বলেন, আমি কর্মহীন গরীব দুঃখী মানুষদের কথা চিন্তা করে আমার সদর আসনে ৫০ হাজার জনকে সহায়তা করছি। যেহেতেু আমি ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলায় আওয়ামী লীগের একমাত্র সংসদ সদস্য তাই আমি ত্রাণ কার্যক্রম শুধু ফেনী সদরে সীমাবদ্ধ রাখতে চাইনা। ফেনীতে আরও ৫টি উপজেলা এবং ৫টি পৌরসভা আছে। আমি প্রত্যেকটি উপজেলায় এবং পৌরসভায় কর্মহীন শ্রমজীবী মানুষদের জন্য আরও ৭০ হাজার প্যাকেট করেছি। পর্যায়ক্রমে তা বিতরণ করা হবে। সামাজিক দূরুত্ব এবং নিরাপত্তা বজায় রেখেই আমরা কাজটি সম্পন্ন করতে চাই।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানের কথা উল্লেখ করে সাংসদ বলেন, সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা সকল জনপ্রতিনিধিকে উদাত্ত আহ্বান জানিয়েছেন, ভোটের সময় আপনারা যেভাবে মানুষের দ্বারে দ্বারে গিয়েছেন, জাতির এ ক্রান্তিলগ্নে গরীব দুঃখী মানুষদের দুয়ারে দুয়ারে গিয়ে সহযোগিতা করুন। এ ব্যাপারটি মাথায় রেখে জেলার প্রতিনিধি এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা অত্যন্ত আন্তরিকভাবে কাজ করছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত ভাষণের নির্দেশনা অনুসরণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, কিছুদিন পূর্বে সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। সেই ভাষণ যদি ফেনীসহ সারা বাংলাদেশের মানুষ মেনে চলি, আমার বিশ্বাস আমরা অল্প কিছুদিনের মধ্যেই করোনা ভাইরাস হতে মুক্তি পাবো। তিনি বলেন, ফেনীসহ সারা বাংলাদেশে বড় ধরনের করোনা সংক্রমণ ঘটেনি। সেজন্য মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করি।

এসময় গুজব রটনাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ইতোমধ্যে অনেকে গুজব ছড়াচ্ছে করোনা ভাইরাসে অনেকে আক্রান্ত হয়েছে, অনেকে মারা গিয়েছে। আমি বিনয়ের সহিত তাদের অনুরোধ করব আপনারা এ ধরনের গুজব ছড়াবেন না। এমন কিছু করুন যা মানুষের কল্যাণে আসে। জনকল্যাণে পেশাজীবী ও সাংবাদিকদের এগিয়ে আসায় তাদের ধন্যবাদ জানান নিজাম উদ্দিন হাজারী এমপি।


বিতরণ সমন্বয়কের সূত্রে জানা যায়, ত্রাণ বিতরণের ২য় দিনে সোমবার সকালে সদরের পাঁচগাছিয়া, মোটবী ইউনিয়ন ও বিকালে ছনুয়া ও কাজিরবাগ; মঙ্গলবার কালীদহ, ধলিয়া, লেমুয়া ও বালিগাঁও ইউনিয়নে বিতরন করা হবে। প্রতিদিন ১৮টি পিকআপে করে প্রতিটি ইউনিয়নে স্থানীয় জনপ্রতিনিধিরা ও আওয়ামী লীগ নেতারা কর্মহীন শ্রমজীবী মানুষদের হাতে তা পৌঁছে দিচ্ছেন।


দ্বিতীয় দিনের ত্রাণ বন্টনকালে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় দলীয় নেতৃবৃন্দ ছাড়াও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি করিম উল্লা বি.কম ও সাধারন সম্পাদক শুসেন চন্দ্র শীল প্রমুখ উপস্থিত ছিলেন। গতকাল রবিবার এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। বিতরণের প্রথম দিনে শর্শদী, ফরহাদনগর ফাজিলপুর ও ধর্মপুর ইউনিয়নের ত্রাণ বিতরণ করা হয়।