ফেনীতে শ্বাসকষ্ট নিয়ে এক গ্রীল কারখানা শ্রমিকের (৩০) মৃত্যু হয়েছে। আজ বুধবার (১ এপ্রিল) দুপুরে সদর উপজেলার পশ্চিম ছনুয়ায় নিজ বাড়িতে মারা যায় সে। ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।


পারিবারিকসূত্রে জানা যায়, মৃত যুবকের জ্বর, শর্দি ও তীব্র শ্বাসকষ্ট ছিল। আরএমও জানান, মৃতের গলা ও নাক হতে নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ রয়েছে কিনা পরীক্ষার জন্য আলামত চট্টগ্রামে বাংলাদেশ ইনিস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশন ডিজিজ ( বিআইটিআইডি) এ পাঠানো হবে।


মৃতের বাড়িতে জনযোগাযোগ নিয়ন্ত্রণ প্রসঙ্গে সিভিল সার্জন জানান, ফেনী জেলা পুলিশ সুপারকে মৃত ব্যক্তি প্রসঙ্গে অবহিত করা হয়েছে।


পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী জানান, ভাইরাস সংক্রমিত হয়ে ব্যক্তির মৃত্যু হয়েছে কিনা তা সুনির্দিষ্টভাবে সিভিল সার্জন জানান নি। চলমান করোনাভাইরাস সংক্রমণরোধে এমনিতেই চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। উক্ত মৃত ব্যক্তির বাড়িতেও যাওয়া আসার উপর নিয়ন্ত্রণ থাকবে।


পরিবার সূত্র জানায়, গত ৪-৫ দিন আগে ওই যুবকের জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়। সোমবার তার স্বজনরা ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে অবস্থানের পরামর্শ দেন। মঙ্গলবার রাত থেকে যুবকের শ্বাসকষ্ট বেড়ে বুধবার দুপুরে তার মৃত্যু হয়।


বোগদাদিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওমর হায়দার বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ওই যুবকের জ্বর ও শ্বাসকষ্ট ছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।