সরকারের জারিকৃত বিজ্ঞপ্তি অমান্য করে দোকান খোলা রাখা এবং অকারণে দোকানে অবস্থান করায় সোনাগাজীতে ২১জন ব্যক্তিকে ২১ হাজার টাকা অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব এ জরিমানা করেন। তিনি জানান, বিকাল ৫টা হতে রাত পৌনে ১০টা পর্যন্ত উপজেলার ওলামাবাজার, নবিউল্লার বাজার, ইতালি বাজার, মতিগঞ্জ বাজার, মতিগঞ্জ বাসস্ট্যান্ড, হাজিস্ট্যান্ড, বক্তারমুন্সি বাজারে অভিযান চালানো হয়।

তিনি জানান, জরিমানা ছাড়াও ২ জন ব্যক্তির কাছ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকান বন্ধ রাখার মুচলেকা নেয়া হয়েছে।

ইউএনও জানান, সোনাগাজীর সকল ব্যবসায়ী ও জনসাধারণকে সরকারের জারিকৃত বিজ্ঞপ্তি মেনে চলার জন্য বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২৪ মার্চ ইউএনও স্বাক্ষরিত একটি জরুরী বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঔষধের দোকান, কাঁচামাল ও মুদি দোকান ব্যতীত সকল দোকান ও বাজার বন্ধ থাকবে। এতে বলা হয় ঔষধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে এবং মুদি দোকান ও কাঁচামালের দোকান সকাল ৮টা হতে বেলা ১২টা পর্যন্ত খোলা থাকবে। একইসাথে অপ্রয়োজনে রাস্তায় ঘোরাফেরা না করে সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে।