সরকারি ব্যয় কমানোর জন্য প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়েছেন ফেনী-১ আসনের সাংসদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।


সংসদ সদস্য হিসেবে প্রাপ্য আগামী তিন মাসের বেতন-ভাতা-সুযোগ সুবিধাদির সমুদয় এবং পরবর্তী নয় মাস পর্যন্ত বেতন-ভাতা-সুযোগ সুবিধাদির অর্ধেক পরিমাণ সরকারের করোনা তহবিলে জমা দেবেন বলেন জানিয়েছেন তিনি।


আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে জানান, করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় রাজনৈতিক বা সামাজিক ব্যক্তিত্ব, জনপ্রতিনিধি, পেশাজীবী প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ আহ্বানে সাড়া দিয়েই সংসদ সদস্য হিসেবে প্রাপ্য আমার বেতন ভাতাদি করোনা তহবিলে প্রদান করার সিদ্ধান্ত নিয়েছি। সিদ্ধান্তানুযায়ী আগামী তিন মাসের প্রাপ্য ভাতার সমুদয় এবং এরপর আরও ৯ মাস ভাতার অর্ধেক অংশ ওই তহবিলে প্রদান করব।


সাংসদ বলেন, সরকারি ব্যয় কমানোর জন্য প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশ ও মানুষের কল্যাণে সকল সংসদ সদস্য এগিয়ে আসবে। সবাই একসঙ্গে কাজ করলে আমরা এই দুর্যোগ মোকাবেলা করতে পারব।


শিরীন আখতার বলেন, করোনাসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে যেতে হবে। আশা করি এ ব্যাপারে একমত হয়ে মাননীয় স্পিকার এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করবেন।


শিরীন আখতার ছাড়াও জাসদের সভাপতি ও সাংসদ হাসানুল হক ইনুও একই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি একইভাবে তার বেতন-ভাতাদি করোনা তহবিলে প্রদান করবেন দলটির প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।