এখন পর্যন্ত প্রবাসী অধ্যুষিত জেলা শহর ফেনীতে কারো দেহে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মেলে নি। গত ৮দিনে ফেনীতে ২৯ জনের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সংগৃহীত নমুনার মধ্যে ২৪জনের পরীক্ষার ফলই নেগেটিভ এসেছে। বাকীদের পরীক্ষার ফল এখনো পাওয়া যায়নি বলেন জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

আজ বুধবার (৮ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, গত সোমবার সংগৃহীত ১৫ ব্যক্তির নমুনার ফলাফল আজ আমাদের জানানো হয়েছে। এর মধ্যে কেউ কোভিড-১৯ এ আক্রান্ত নয়। সবার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। এর আগে আরও ৯ জনের পরীক্ষার ফলও একই আসে।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ফেনীতে আরও ৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। সন্দেহভাজনদের জ্বর, সর্দি -কাশি উপসর্গ রয়েছে।

তিনি বলেন, তাদের পরীক্ষার রিপোর্ট হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে। আপাতত তাদের পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠানো ব্যাক্তির সংখ্যা ২ জনকে এবং শেষ হয়েছে ২৪ জনের। এ পর্যন্ত মোট ১১৫৮জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে এবং শেষ হয়েছে ১০৩১ জনের। কোয়ারেন্টিন শেষ করা ব্যক্তিরা সুস্থ আছেন।