ফুলগাজীর আমজাদ হাট ইউনিয়নের এক প্রবাসীর বাড়ি হতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৬ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে জাকির হোসেন মজুমদার (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় প্রশাসন। আজ শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুলতানা নাসরিন অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করেন।


অভিযানের বিষয়টি টের পেয়ে স্থানীয় ডিলার আবদুল আউয়াল ওরফে নান্নু পালিয়ে যায়, বলেন সুলতানা নাসরিন। তিনি জানান, সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় এসব চাল ১০ টাকা দরে হতদরিদ্রের মাঝে বিক্রি করার কথা ছিল। কিন্তু ওই ডিলার গোপনে ৬ বস্তা চাল আটক জাকির হোসেনের কাছে বিক্রি করেন। বিষয়টি জানতে পেরে প্রশাসন অভিযান চালিয়ে ওই প্রবাসীর বাড়ি হতে চালের বস্তাগুলো উদ্ধার করে এবং তাকে আটক করে আইনের হাতে সোপর্দ করে।


ফুলগাজী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সুনীল দত্ত জানান, এ ঘটনায় আমি বাদী হয়ে থানায় দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। তিনি বলেন, যাদের ৫ কেজি চালের জন্য রিলিফ দিচ্ছি, তারা না পেয়ে তিন তলা বিল্ডিংয়ের মালিকের ঘরে ৬ বস্তা চাল পাওয়া যায় তা অত্যন্ত দুঃখজনক। বর্তমানে করোনাভাইরাস নিয়ে সবাই ব্যস্ত, এ মুহুর্তে এ লুটপাট বন্ধ হোক সেটা আমার প্রত্যাশা।


ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কুতুব উদ্দীন বলেন, এ ঘটনায় আটক জাকির হোসেনসহ পলাতক ডিলার নান্নুর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। আটক জাকির ইউনিয়নের ফেনাপুষ্করণি গ্রামের হাবিবুল্লাহ মজুমদারের ছেলে।