করোনা ভাইরাসের সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া পরশুরাম উপজেলার নিম্ন মধ্যবিত্ত ও অস্বচ্ছল পরিবারকে সহায়তা দিলেন সরকার নিবন্ধিত স্বেচছাসেবী সংগঠন ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাব। গত শক্রবার (১০ এপ্রিল) থেকে সংগঠনের সদস্যরা উপজেলার নিম্ন মধ্যবিত্ত ও অস্বচ্ছল পরিবারে ঘরে ঘরে এসব নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।


সংগঠনের সভাপতি শহিদুল ইসলাম বলেন, আমাদের সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম, সংগঠনের উপদেষ্টা ও সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগীতায় আমরা পরশুরাম উপজেলার নিম্ন মধ্যবিত্ত ও অস্বচ্ছল পরিবারগুলো বাছাই পূর্বক নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।


তিনি বলেন, প্রতিটি প্যাকেটে ৪ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তেল,১ কেজি পেয়াজ, ১ কেজি লবণ ও ১ কেজি ছোলা বুট ছিল।


জনসমাগম এড়াতে এসব প্যাকেট সংগঠনের সদস্যরা ঘরে ঘরে গিয়ে প্রদান করে বলেও জানান সংগঠনের সভাপতি। এসময় তিনি ত্রাণ কার্যক্রমে আর্থিক সহায়তার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।


নাম প্রকাশে অনিচ্ছুক সহযোগীতাপ্রাপ্ত একজন বলেন, গত একসপ্তাহ ঘরে কাজ নাই। ঘরে ঠিকমত ভাতগুলোও জুটেনি। এগুলো দিয়ে আমার পরিবারের আগামী কয়েকদিন চলে যাবে।


উল্লেখ্য, গতকয়দিনে সংগঠনটির মাধ্যমে উপজেলার ২০০ পরিবারকে এসব খাদ্যসামগ্রী বন্টন করা হয়েছে। এছাড়াও করোনা সংক্রমণ রোধে শুরু থেকেই সংগঠনের সদস্যরা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক ছিটাচ্ছেন। বিত্তবানদের সহযোগীতা পেলে করোনার প্রাদুর্ভাব কাটানো পর্যন্ত সহযোগীতা অব্যহত থাকবে বলেও সংগঠন সূত্রে বলা হয়।