ফেনীর ছাগলনাইয়ায় কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে আনার সিদ্ধান্ত গ্রহণ করেছে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানায়, আজ শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার্থে বিশেষভাবে প্রস্তুতকৃত মহিপাল ট্রমা হাসপাতালে আনতে ছাগলনাইয়ায় গাড়ী প্রেরণ করা হচ্ছে। এ বিষয়ে আক্রান্ত ব্যক্তির সাথে স্বাস্থ্য বিভাগের নিয়মিত যোগাযোগ হচ্ছে বলে সূত্রটি জানায়।


স্বাস্থ্য বিভাগ সূত্র আরো জানায়, আক্রান্ত ব্যক্তি প্রথম দিকে শ্বাসকষ্টসহ কিছু জটিলতায় ভুগলেও তিনি এখন আগের চেয়ে ভালো আছেন। তবে তার নিবিড় পরিচর্যার জন্য তাকে হাসপাতালে আনা হচ্ছে।


সূত্র আরও জানায়, আক্রান্ত ব্যক্তির পরিবারের সকল সদস্যের করোনা সংক্রমণ টেস্ট করা হবে। এছাড়াও আক্রান্ত ব্যক্তিকে গত তিন সপ্তাহে কোন কোন ব্যক্তি তার সংস্পর্শে এসেছেন তাদের তালিকা করতে বলা হয়েছে। সূত্র জানায়, এদের সকলের সংক্রমণ টেস্ট করা হবে।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান জানান, আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশেপাশের কিছু বাড়ি লকডাউন করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী জনস্বার্থে যেকোনো সিদ্ধান্ত প্রয়োজন অনুযায়ী নেয়া হবে।


ছাগলনাইয়া উপজেলা রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল হক চৌধুরী মাহবুব জানান, আক্রান্ত ব্যক্তি শারীরিকভাবে মোটামুটি সুস্থ আছে। প্রাথমিক পর্যায়ে তার কিছু সমস্যা থাকলেও এখন সে তুলনামূলক সুস্থ রয়েছে। তিনি বলেন, আক্রান্ত ব্যক্তির বয়সে তরুণ এবং তার স্বাস্থ্যের গঠন ভালো।