জেলা স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যানুযায়ী ফেনীতে সোমবার (২১ এপ্রিল) পর্যন্ত ২ জনের দেহে নভেল করোনাভাইরাস সংক্রমণের অস্তিত্ত্ব মিলেছে। আক্রান্তদের দুইজনই যুবক। তাদের একজনের বয়স ২৮ ও অপরজনের বয়স ৩৪ বছর। তাদের একজনের বাড়ি ছাগলনাইয়ার রাধানগর ইউনিয়নের পূর্ব মধুগ্রামে ও অপরজন সোনাগাজী পৌরসভা উত্তর চর চান্দিয়া এলাকার বাসিন্দা।

সোমবার (২০ এপ্রিল) রাতে ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির কথা নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার যেকোনো সময় তাকে চিকিৎসার্থে করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারে ভর্তি করা হবে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, আজ চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এ নতুন ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া যায়।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ আরমান বিন আবদুল্লাহ বলেন, জ্বর-সর্দি কাশি উপসর্গ থাকায় গত বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করি আমরা। শুক্রবার তা পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হয়।

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈন উদ্দিন জানান, আক্রান্ত ব্যক্তি সোনাগাজী ক্লিনিকের একজন ল্যাব টেকনেশিয়ান। তিনি দীর্ঘদিন যাবত সর্দি-কাশিতে ভুগছিলেন। নিজেই পরীক্ষা করাতে স্বাস্থ্য কম্পপ্লেক্স যান।

সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, ফেনীতে সোমবার পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ নিরূপণে ১৩৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়েছে। এরমধ্যে ৯১টির ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ২টি পজিটিভ। আরও ৪২টি নমুনার ফলাফল এখনও বাকি রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে জেলার ছাগলনাইয়া উপজেলায় প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। বর্তমানে তিনি ফেনীর মহিপালের ট্রমা সেন্টারে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল রয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।