‘বিশ্বব্যাপী মহামারি করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষের কষ্ট অনুধাবন করে আল্লাহ্’র সন্তুষ্টির জন্য সাধ্যানুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি।’


আজ শুক্রবার (২৩ এপ্রিল) সকালে ফেনী পৌরসভার ১৩ নং ওয়ার্ডে ২ শতাধিক আসহায় কর্মহীন ও মধ্যবিত্ত পরিবারের মাঝে শাক-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণকালে এ কথা বলেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী। সকালে মহিপাল সার্কিট হাউজ এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদ্জ্জামান।


আলাপকালে স্বপন মিয়াজি বলেন, ওয়ার্ড আওয়ামীলীগ নেতাদের মাধ্যমে আজ ফেনী সদর আসনের মাননীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীর পক্ষ থেকে আমার ওয়ার্ডের জন্য বরাদ্দকৃত দুইশো ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া গতকাল পাওয়া দুইশো প্যাকেট ইফতার সামগ্রীও বিতরণ করা হচ্ছে। এছাড়া সরকারি বরাদ্দপ্রাপ্ত একশ জনের ত্রাণ সামগ্রী প্রশাসনের সহযোগিতায় বিতরণ করা হয়েছে।


তিনি বলেন, সরকার ও মাননীয় সাংসদের ত্রাণ সামগ্রী ছাড়াও আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে নীরবে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছি। কোন প্রকার প্রচার-প্রচারণা না করে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করছি সাধ্যমত।


স্বপন মিয়াজী বলেন, করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের জন্য ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করে ফেনী সদর আসনের মাননী সাংসদ নিজাম উদ্দিন হাজারী মহোদয় মানবিকতার যে দৃষ্টান্ত রেখেছেন তা সারাদেশে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। আমরা আমাদের নেতার নির্দেশনা মোতাবেক প্রতিটা মানুষের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছি।


এই পর্যন্ত কত পরিবারকে ত্রাণ সামগ্রী বা খাদ্য সহায়তা প্রদান করেছেন জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের ব্যক্তিগত উদ্যোগে ওয়ার্ডের প্রতিটি ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। আমাদের ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, আমার বিশ্বাস পৌর ১৩নং ওয়ার্ডের এমন কোন ঘরে নেই যেখানে আমরা আমাদের সহায়তা নিয়ে পৌঁছাতে পারিনি।


প্রতিবছর রমজান মাসব্যাপী ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর স্বপন মিয়াজি ভাসমান মানুষদের জন্য ইফতার আয়োজন করে থাকে। এবারো পুরো রমজান জুড়ে ইফতারী বিতরণ করবেন বলে তিনি জানিয়েছেন।


বিতরণকৃত সামগ্রীতে প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ১টা মুরগী, ১টা মাছ, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি টমেটু, ২ কেজি শসা ও পুঁইশাক দেয়া হচ্ছে।


এসময় উপস্থিত ছিলেন ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক নাছির খান, হাজী পাড়া ক্রীড়াচক্রের সভাপতি মাইন উদ্দন সুমন, সাধারণ সম্পাদক হারিস আহাম্মদসহ প্রমুখ।