পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখতে ফেনীতে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের পৃথক অভিযানে ১৮ ব্যবসায়ীর ২৮ হাজার ১ টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে জেলার ছাগলনাইয়া পৌরশহরের জমদ্দার বাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান। তিনি জানান, অভিযানে অধিক মুনাফায় পণ্য বিক্রয় করার অপরাধে ৯ জন মুদি দোকানদারের মোট ১৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয় ও বেশ কয়েকটি দোকানীকে সতর্ক করা হয়।

একই দিন সকালে উপজেলার পাঠাননগর বাজার ও কাচারী বাজারে অভিযান চালান সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া। তিনি জানান, অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পন্য বিক্রয় করায় ৫জন ব্যবসায়ীকে ২ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে আজ দুপুরে ফেনী বড় বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এসময় মূল্য তালিকা না থাকায় ৪ ব্যবসায়ীর ৭ হাজার ১শ টাকা জরিমানা করেন ভোক্তা অভিধার সংরক্ষণ অধিদপ্তর। ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা।


অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহায়তা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।