ফেনীতে করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারে দায়িত্বরত চিকিৎসকদের জন্য সুরক্ষাসামগ্রী ও কোভিড রোগীদের জরুরী চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ (বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন) ফেনী জেলা।


আজ শনিবার (২৫ এপ্রিল) বিকালে বিএমএ কার্যালয়ে সুরক্ষা সামগ্রী ফেনী জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের কাছে হস্তান্তর করা হয়। এসময় বিএমএ ফেনী জেলার পক্ষে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ডাঃ বিমল চন্দ্র দাস।

ডাঃ বিমল চন্দ্র দাস বলেন, সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার মহোদয়ের সার্বিক নির্দেশনায় ফেনীতে করোনা রোগী ও চিকিৎসকদের জন্য আপদকালীন সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়।


তিনি বলেন, সরবরাহকৃত সামগ্রীর মধ্যে ডিজিটাল বিপি মেশিন, ইনফ্রারেড থার্মোমিটার, শরীরের অক্সিজেন এর লেভেল দেখার জন্য জরুরি পালস অক্সিমিটার রয়েছে। এছাড়াও জেলার সকল নার্সের জন্য প্রতিশ্রুত ১৭০ পিস পিপিইর অবশিষ্ট ১০০টি হস্তান্তর করা হয়েছে।


বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার বলেন, ডাক্তাররা নিজেদের সবটুকু দিয়ে করোনা যুদ্ধে ঝাপিয়ে পড়েছে। তাদের নিরাপত্তা নিশ্চিতে আমরা সবসময়ই সচেতন। ডাক্তার বাঁচলে রোগী বাঁচবে তাই রোগী ও স্বাস্থ্যকর্মীর প্রয়োজনে নিররস কাজ করছি।


তিনি জানান, ইতোমধ্যে ডাক্তার, সাব এসিস্ট্যান্ট মেডিকেল অফিসারসহ সবাইকে বিএমএর পক্ষ হতে পিপিই সরবরাহ করা হয়েছে।


উল্লেখ্য, হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা ইউএইচ এফপিও ডাঃ এস.এস.আর মাসুদ রানা, বিএমএ ফেনী জেলা যুগ্ম সম্পাদক ডাঃ আবদুল কুদ্দুছ সোহাগ, সাংগঠনিক সম্পাদক ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডাঃ রিয়াজ উদ্দিন চৌধুরী, ট্রমা সেন্টার এর আরএমও ডাঃ কাজী সানজিদা আক্তার, গ্রন্থনা ও প্রকাশনা উপকমিটির সদস্য সচিব ডাঃ জুবায়ের।