ফেনীতে করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারে চিকিৎসাধীন ২ রোগীর সেবায় যোগ দিয়েছেন চিকিৎসকদের ২য় ব্যাচ। আজ শুক্রবার (২৫ এপ্রিল) সকালে দ্বিতীয় ব্যাচে তিনজন চিকিৎসক, তিনজন সেবিকা এবং একজন পরিচ্ছন্নতাকর্মী ও প্রহরী করোনা যুদ্ধে যোগ দিয়েছেন।


জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, স্বাস্থ্যকর্মীদের প্রথম ব্যাচের ৭দিনের দায়িত্ব পালন শেষ হয়েছে। তারা পুর্ব পরিকল্পনা অনুযায়ী হোটেল বেস্ট ইনে ১৪ দিনের জন্য কোয়ারান্টিনের জন্য উঠেছেন। তাদের জায়গায় যোগ দিয়েছেন ২য় ব্যাচের তিন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আগামী শুক্রবার তাদের দায়িত্বকাল শেষ হবে। করোনা রোগী চিকিৎসায় ফেনীতে চারটি টিম গঠন করা হয়েছে। ২য় ব্যাচের দায়িত্ব শেষ হলে যোগ দেবেন তৃতীয় দল। এরপর আসবে চতুর্থ দল। দায়িত্ব পালন শেষে সবাই বেস্ট ইনে কোয়ারেন্টিনে থাকবেন।


সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ সরফুদ্দিন মাহমুদ জানিয়েছেন, ২ ব্যাচের রয়েছেন ৩৯ তম বিসিএস এর ডাঃ সেলিম চিশতীয়া, ডাঃ মহিউদ্দিন, ডাঃ শাখাওয়াত হোসেন। এই তিন বীর যোদ্ধার সাথে আছেন তিনজন সেবিকা চায়না রানী দাস, ক্যামেলিয়া আক্তার, মেরী নাথ, পরিচ্ছন্নতা কর্মী মোঃ ইউনুস ও নিরাপত্তা কর্মী নেপাল নাথ।


যোগদানকৃত চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন। চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতির এ কঠিন দুর্যোগে আপনাদের এই অবদান আমরা আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ করব।


তাদের শুভকামনা জানিয়েছেন ফেনী বিএম’র সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার।