অভিযানের আগে দোকানীর মূল্য তালিকায় প্রতি কেজি আদার দাম লিখা ছিল ৩২০ টাকা। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ফলে মুহুর্তের ব্যবধানে তা নেমে এল ১৪০টাকায়। একইভাবে অন্য আরেকটি দোকানে আদার দাম লিখা ছিল ১৭০ টাকায়, তাও নেমে এল একই কায়দায়।


সোমবার (৪ মে) বাজার মনিটরিং করতে গিয়ে অনৈতিকভাবে আদার দাম বাড়িয়ে বিক্রি করায় সোনাগাজীর পৌর বাজারের তিন ব্যবসায়ীর ১২ হাজার টাকা জরিমানা করেছেন অধিদপ্তরের ফেনী কার্যালয়ের সহকারি পরিচালক সোহেল চাকমা।


সোহেল চাকমা বলেন, আজ সকালের দিকে রমজান মাসে দ্রব্যমূল্যের উর্ধগতি রোধে সোনাগাজীর পৌর বাজার তদারকিতে বের হয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ক্রয়মূল্যের চেয়ে দ্বিগুন দামে আদা বিক্রি করায় বাজারের আজিজ স্টোরের ৩ হাজার টাকা, মিন্টু স্টোরের ৫ হাজার টাকা ও জয়কালী স্টোরের ৪ হাজার টাকা জরিমানা করায়। এছাড়া মূল্যতালিকা না থাকায় হাজী আব্দুল আজীজ সওদাগরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


সহকারি পরিচালক বলেন, পুরো রমজান মাস জুড়ে বাজার মনিটরিং পরিচালনা অব্যাহত থাকবে।


এসময় ব্যবসায়ীবৃন্দকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে, মূল্য তালিকা প্রতিদিন হালনাগাদ করার জন্যে এবং ভোক্তাসাধারণকে নির্দিষ্ট দূরত্বে রেখে পণ্য বিক্রয় করার জন্য নির্দেশনা দেন সোহেল চাকমা।


অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নুরুল করিমসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।