চলমান করোনাভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীণ ও নিম্ন আয়ের ৩ হাজার আওয়ামী পরিবারের জন্য ঈদ উপহার ও ইফতার সামগ্রী দিচ্ছেন ফেনী জেলা যুবলীগ সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন।

আজ শনিবার (৯ মে) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপহার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। এময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাষ্টার কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ওমর ফারুকসহ দলীয় নেতাকর্মীরা।


দিদারুল কবির রতন বলেন, করোনাকালে নিম্নআয়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী পরিবারগুলোর পাশে থাকা আমাদের প্রত্যেকের দায়িত্ব। ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এমপি নিজাম উদ্দিন হাজারীর পরামর্শে এ উদ্যোগ নেয়া হয়েছে।

 


সাধারণ মানুষের সহযোগিতা প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী অসীমিত খাবার মানুষের জন্য ব্যবস্থা করেছেন। সকল নেতা-কর্মী ও প্রশাসনের কর্মকর্তাসহ মানুষের ঘরে ঘরে খাবার দিয়ে আসছে।


তিনি জানান, কর্মহীণ আওয়ামী পরিবারগুলোর হাতে উপহার পৌঁছে দিতে ৯টি পিকআপে খাদ্য সামগ্রী ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পৌঁছে দেয়া হচ্ছে। প্রয়োজন অনুযায়ী এ সেবা অব্যাহত থাকবে।


উপহার প্রসঙ্গে তিনি বলেন, প্রত্যেক পরিবারের জন্য দশ রকম শুকনো খাবার দেয়া হয়েছে। এরমধ্যে ছোলাবুট, ট্যাং, দুধ, সেমাই, চিনি, খেজুর, চিড়া, মুড়ি উল্লেখযোগ্য।


উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু নাসের চৌধুরী আসিফ বলেন, আনুষ্ঠানিকভাবে আজ খাদ্য উপহার দিলেও, সাধারণ ছুটির শুরু থেকেই উপজেলা চেয়ারম্যান কর্মহীণ নেতাকর্মীদের জন্য নিরবে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন।