ফেনীতে নতুন করে আরও কোভিড রোগী ৭ জন শনাক্ত হয়েছে বলে প্রচার করেছে চট্টগ্রামের একাধিক গণমাধ্যম। আজ রবিবার (১০ মে) চট্টগ্রামের শীর্ষস্থানীয় গণমাধ্যম দৈনিক পূর্বকোণের অনলাইন নিউজে প্রচারিত তথ্যমতে, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে শনিবার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রামে ৩৫ জন, নোয়াখালীতে ৮ জন, ফেনীতে ৭ জন, লক্ষ্মীপুরে ৩ জন।


এ প্রসঙ্গে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবীর জানান, ফেনীতে শনাক্তের খবর সঠিক। তবে শনাক্তের সংখ্যা তাৎক্ষণিক নিশ্চিত করতে পারেন নি।


সিভাসুতে পরীক্ষার তুলনায় এত বেশী সংখ্যক শনাক্তের বিষয়ে স্বাস্থ্য পরিচালক সন্দেহ প্রকাশ করলেও তিনি বলেন, তবে এটি সঠিক হতেও পারে।


আক্রান্ত ব্যক্তিদের মধ্যে স্বাস্থ্যবিভাগের একাধিক ব্যক্তি রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এমন তথ্য দেয়া সম্ভব নয়। কিছু পরীক্ষা পুণরায় করতে দেয়া হয়েছে। তা এলে জানা যাবে।

নতুন করে আক্রান্তের বিষয়ে ফেনী করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ও জেলার করোনা সমন্বয়ক ডাঃ কাজি সানজিদা জানান, এ বিষয়ে কোনো তথ্য নেই। হাতে পেলে যথারীতি জানানো হবে।