ফেনীতে একদিনে সর্বোচ্চ ৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। রবিবার (১০ মে) রাতে এ তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ৭জনই স্বাস্থ্য বিভাগের। বাকী একজন দাগনভূঞার।


সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী চট্টগ্রামের বিআইটিআইডিতে করোনাভাইরাস (কোভিড-১৯) নুমনা পরীক্ষায় ফেনীর ১জন ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের নমুনা পরীক্ষায় ৭জনের পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানান সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন।


নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, স্বাস্থ্য বিভাগের শনাকৃত ৭জনই ফেনী শহরে কর্মরত আছেন। এদের মধ্যে দুইজন চিকিৎসক, দুইজন টেকনোলজিস্ট ও বাকীরা স্বাস্থ্যকর্মী।


একই সাথে ৭জন স্বাস্থ্যকর্মীর দেহে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় চরম ঝুঁকিতে পড়েছে ফেনীর স্বাস্থ্য সেবা। এ নিয়ে বিরাজ করছে চরম উৎকণ্ঠা আর শংকা।


এর আগে বুধবার (৬ মে) ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত এক রোগী কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হওয়ায় তার চিকিৎসায় হাসপাতালে কর্মরত ডাক্তারসহ স্বাস্থ্যকর্মীরা করোনার ঝুঁকিতে পড়েছে। আজ ৭ জন স্বাস্থ্যকর্মীর শণাক্ত হওয়ায়, সে শংকা কয়েকগুণ বেড়ে গেছে।


এর আগে গত ১৬ এপ্রিল হতে ৫ মে পর্যন্ত জেলার চার উপজেলায় মোট ৭জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। রবিবার (১০ মে) একইদিনে সে রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয় ৮জন।

সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, দাগনভূঞা উপজেলার একজন করোনা রোগীর সংগৃহীত ৩য় নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে মোট তিনজন সুস্থ হয়েছেন।

বিস্তারিত আসছে..