ফেনীতে দুস্থ ও অসহায় শিল্পীদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৬৫ জন শিল্পীকে ১ হাজার টাকা করে আর্থিক সহায়তা তুলে দেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোসাঃ সুমনী আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়তি রাণী কৈরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক সোমনাথ প্রমূখ।


শিল্পীদের আর্থিক সহায়তা প্রদান প্রসঙ্গে জেলা প্রশাসক দৈনিক ফেনী.ডটকমকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের প্রত্যেকটি মানুষের খাদ্য নিরাপত্তায় কাজ করছেন। তারই অংশ হিসেবে অসহায় শিল্পীদের সহযোগিতা প্রদান করা হয়েছে।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, সহায়তার উপ-বরাদ্দের টাকা হতে ২০ হাজার টাকা শিল্পীদের জন্য প্রদান করা হয়েছে।


জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি জানান, অডিটোরিয়াম ফান্ড হতে ৪০ হাজার টাকা ও পূর্ববর্তী সহায়তা ফান্ড হতে ৫ হাজার টাকাসহ ৬৫ হাজার টাকা দ্বিতীয় ধাপে শিল্পীদের সহায়তা দেয়া হয়েছে। প্রথম ধাপে ২০ জন শিল্পীকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছিল।


সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেব নাথ জানান, জেলার মোট ২০টি সাংস্কৃতিক সংগঠন হতে দুঃস্থ সদস্যদের সহায়তার জন্য তালিকা প্রদান করা হয়েছে। জেলা প্রশাসন যাচাই বাছাই করে এ সহায়তা প্রদান করেছেন। চলমান অচলাবস্থায় এটি একটি বড় কার্যক্রম তাই সাংস্কৃতিক জোটের পক্ষ হতে ধন্যবাদ জানাই।