কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বাড়ছে ফেনী সদর ও দাগনভূঞায়। গতকাল মঙ্গলবার পর্যন্ত ফেনীতে কোভিড-১৯ শনাক্তকৃত ১৯ ব্যক্তির মধ্যে ৮ জনই সদরের বলে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে। আক্রান্তের সংখ্যার ভিত্তিতে এরপরে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় এ রিপোর্ট লিখা পর্যন্ত ৫জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।


একদিনের বিরতির পর মঙ্গলবার (১২ মে) রাতে আরও ৪ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আক্রান্তদের মধ্যে একজন শিশু ছাড়াও এক নারী ও দুইজন পুরুষ রয়েছেন।


সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, শনাক্তকৃতদের মধ্যে ২ জন ফেনী সদরের, ১জন করে দাগনভূঞার ও অপরজন ফুলগাজীর।


সিভিল সার্জন কার্যালয়ের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, ফুলগাজীর আক্রান্ত ব্যাক্তি ৪০-৫০ বছরের নারী। আর দাগনভূঁঞার ৬০-৭০ বছরের পুরুষ।


স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৭মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। মঙ্গলবার বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় তাদের ফলাফল পজিটিভ এসেছে। অপরদিকে একই রাতে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আরো ফেনীর আরও দুইজনের করোনা শনাক্ত করা হয়। গত ৫মে ফেনী জেনারেল হাসাপাতালে তাদের নমুনা সংগ্রহ করা হয়।


নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, ফেনী সদরের আক্রান্ত শিশুর বয়স ৮ বছর। সে শহরের বিরিঞ্চি এলাকার। অপরদিকে সদরের বালিগাঁও ইউনিয়নের এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থ ীর শরীরে করোনা শনাক্ত হয়েছে।


সূত্র আরও জানায়, দাগনভূঞার নতুন শনাক্তকৃত ওই ব্যক্তি গত ৬মে শনাক্তকৃত জনপ্রতিনিধির পরিবারের সদস্য। ফুলগাজীতে নতুন আক্রান্ত ব্যক্তিও পূর্বে শনাক্তকৃত কিশোরীর পরিবারের সদস্য।

সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, বর্তমানে ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা দুই চিকিৎসকের সংগৃহীত ২য় নমুনার ফলাফল নেগেটিভ। এছাড়া ফুলগাজীর ওই করোনা আক্রান্ত কিশোরীর ২য় দফায় সংগৃহীত নমুনার ফল নেগেটিভ। এ পর্যন্ত ৩জন সুস্থ হয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত ফেনীতে ৮২২ নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৫১৬টি নমুনার ফল পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯ জনে।

এর আগে রবিবার ফেনীতে একদিনে সর্বোচ্চ ৮জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়, যাদের মধ্যে ৭জন স্বাস্থ্যকর্মী।

এছাড়া আক্রান্তদের মধ্যে সোনাগাজীতে ২ জন, ফুলগাজীতে ২ জন ও অন্যান্য আরও ১ জন । জেলার পরশুরাম উপজেলায় এখনো কোন করোনা রোগী পাওয়া যায় নি।