গত ৯মে হতে ১৬ পর্যন্ত ৭দিনে ফেনীতে ৪৪ জনের দেহে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এর আগে ১৬ এপ্রিল হতে ৯ম পর্যন্ত ফেনীতে শনাক্ত করোনা রোগীর সংখ্যা সীমাবদ্ধ ছিল ৭ জনে।

আজ শনিবার (১৬ মে) ফেনীতে একদিনে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ২১জন শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে ফেনী সদরের ৯ জন, পরশুরামে ৪ জন, ছাগলনাইয়ায় ৪ জন, দাগনভূঞায় ৩জন ও একজন নোয়াখালীর সেনবাগ উপজেলার বাসিন্দা। ফেনীতে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। শনাক্তকৃতদের মধ্যে ১২জন নারী, তার ৩ জন পুরুষ। এর মধ্যে তিনজন শিশু রয়েছে, যাদের বয়স ০ হতে ১০ বছরের মধ্যে বলে জানায় স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ১১জনই স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ে কর্মরত আছেন। এছাড়া আক্রান্তদের মধ্যে রয়েছেন ৩জন পুলিশ সদস্য। বাকীরা সাধারণ মানুষ।

এ নিয়ে জেলার ৬টি উপজেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১জনে। আর তাদের মধ্যে ৮জন সুস্থ হয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, আজ চট্টগ্রামের সিভাসু হতে প্রাপ্ত প্রতিবেদনে নতুন ২১ জন শনাক্ত করা হয়। এর মধ্যে ০ হতে ১০ বয়সী রয়েছে ৩ জন, ১১ হতে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ হতে ৫০ বছর বয়সী ৬ জন ও পঞ্চাশোর্ধ রয়েছেন ৫ জন। 

তিনি জানান, আজ নোয়াখালী ও চট্টগ্রামের মোট তিন ল্যাবে শুক্রবার ফেনীর মোট ১০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ২১টি পজিটিভ এসেছে। আজ পর্যন্ত সংগৃহীত মোট ৯৪৯টি নমুনার মধ্যে ৭৬০টির ফলাফল পাওয়া গেছে।

দাগনভূঞায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়েত বিন করিম জানান, নতুন শনাক্তদের নমুনা গত ১১ তারিখ নেয়া হয়েছিল। আজ প্রতিবেদনে তা পজিটিভ এসেছে। এর মধ্যে ২ জন যুবক। আর একজনের বয়স পঞ্চাশের উপরে।

এদিকে আজ পরশুরাম উপজেলায় প্রথম করোনা আক্রান্ত ৪ রোগী শনাক্ত করা হয়েছে। শনাক্তকৃতরা সবাই উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে’র সেবিকা বলে জানিয়েছেন আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইন্দ্রজিৎ ঘোষ কণক। তিনি জানান, গত ১১ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। আজ প্রতিবেদনে তা পজিটিভ এসেছে।

অন্যদিকে ছাগলনাইয়ায় নতুন করে আরও ৩জনের দেহে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এদের মধ্যে ১জন পুলিশ সদস্য ও ১জন স্বাস্থ্যকর্মী রয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যানুযায়ী, আজ পর্যন্ত ফেনী সদরে মোট ১৯ জন, ছাগলনাইয়ায় ১৩জন, দাগনভূঞায় ৮জন, পরশুরামে ৪জন, ফুলগাজীতে ২ জন এবং সোনাগাজীতে ২জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।