করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাকর সংসদ। সংগঠনটির পক্ষ থেকে ফেনী শহরতলীর পশ্চিম সোনাপুর এলাকার কর্মহীন ১২০ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।


পবিত্র ঈদুল ফিতরকে উপলক্ষ করে তারা এই খাদ্য সহায়তা দিয়েছে বলে জানিয়েছেন। গতকাল (২১ মে) বৃহস্পতিবার সামাজিক নিরাপত্তা নিশ্চিত করে খাদ্য সামগ্রীগুলো বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।


সংগঠনের সদস্য ফখরুল হাসান টুটুল জানান, করোনা পরিস্থিতির কারণে সৃষ্ট সংকটে কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর চিন্তা করে প্রভাকর সংসদ। সদস্যরা ফেইসবুক গ্রুপের মাধ্যমে অর্থ সংগ্রহ করেন। এলাকার প্রবাসী ও সংগঠনের সদস্যদের থেকে অর্থ সহায়তা নিয়ে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। অধিকাংশ সহায়তা প্রবাসী ভাইয়েরা দিয়েছেন। মোট ১২০ পরিবারকে এই সহায়তা দেওয়া হয়েছে। অর্থ সংগ্রহ, খাদ্য প্যাকেটজাত ও বিতরণে সদস্যরা অক্লান্ত পরিশ্রম করেছেন। এজন্য তিনি প্রবাসী ও সংগঠনের সদস্যদের ধন্যবাদ জানান।


টুটুল আরও বলেন, সামাজিক নিরাপত্তার কথা বিবেচনা করে কোন প্রকার লোক জমায়েত না করে ঘরে ঘরে খাদ্য সামগ্রীগুলো পৌঁছে দেওয়া হয়েছে।


সংগঠনের আরেক সদস্য জুয়েল ভূঁঞা বলেন, করোনা পরিস্থিতিতে এলাকার কর্মহীন নিন্ম ও মধ্য আয়ের মানুষের মাঝে ঈদের আনন্দ ভাগ করে নিতে আমাদের এই আয়োজন। ঈদের পর নিন্ম ও মধ্যবিত্তদের জন্যও সংগঠনের কিছু মানবিক কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি জানান, খাদ্য সহায়তা প্যাকেজের মধ্যে মুরগী, চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, রসুন, সেমাই, চিনি, দুধ, লবণ ও সাবান রয়েছে।


খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য আবদুল, দাউদ, জহির, রাসেল, এনায়েত, রাহাত, জয়, শামীম, জিয়া প্রমুখ।