বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ফেনী সদরের ৯৫৩ মসজিদের ব্যয় নির্বাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের চেক বিতরণ শুরু হয়েছে। আজ শনিবার (২৩ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সদর উপজেলার ইমাম ও মসজিদ কর্তৃপক্ষের হাতে চেক তুলে দেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


এসময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, এনডিসি রাজীদ দাশ পুরোকায়স্থ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার এবং উপস্থিত ১৭ মসজিদের ইমাম ও প্রতিনিধি।


ইসলামিক ফাউণ্ডেশন ফেনীর উপ-পরিচালক মোঃ মঞ্জুরুল আলম মজুমদার জানান, সদর উপজেলায় ৯৫৩টি মসজিদের জন্য ৪৭ লাখ ৬৫ হাজার টাকা অনুদান এসেছে। প্রত্যেক মসজিদের জন্য ৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।


মসজিদের অনুদান প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, বিরাজমান পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী মসজিদের আর্থিক সংকটের কথা বিবেচনায় রেখেছেন। মসজিদের নানাবিধ খরচের জন্য এ অনুদান প্রদান করা হয়েছে।


তিনি বলেন, দেশের কোনো মানুষ যেন কষ্ট না করেন তাই প্রধানমন্ত্রী প্রত্যেক পর্যায়ে সহায়তা অব্যাহত রেখেছেন।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, তালিকাভূক্ত প্রত্যেকটি মসজিদকে চেকের মাধ্যমে টাকা প্রদান করা হচ্ছে। এ টাকা থেকে মসজিদ কর্তৃপক্ষ মসজিদের যেকোনো প্রয়োজনে খরচ করতে পারবেন।


উপ-পরিচালক মোঃ মঞ্জুরুল আলম মজুমদার বলেন, করোনায় বিধি নিষেধের ফলে মসজিদে মুসল্লির সংখ্যা কমে গেছে। ফলে দানের পরিমান কমে যাওয়াতে স্বাভাবিক প্রয়োজন মেটাতে সমস্যা হচ্ছে। এ সমস্যা সমাধানে অনুদান প্রদান করা হয়েছে


উল্লেখ্য, বৃহস্পতিবার ফেনীতে ৩ হাজার ২২৯টি মসজিদের জন্য প্রধানমন্ত্রীর তহবিল হতে ১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।