২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে করণীয় বিষয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার (২৮ মে) হাসাপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ে আয়োজিত সভায় সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। এসময় করোনা পরিস্থিতি মোকাবেলায় হাসপাতালের গৃহীত কার্যক্রম সফলভাবে বাস্তবায়িত করায় সন্তোষ প্রকাশ করেন সিভিল সার্জন।


হাসাপাতালের তত্ত্বাবধাকয় ডাঃ আবুল খায়ের মিয়াজী জানান, বর্তমান প্রেক্ষাপটে স্বাস্থ্য সেবাকে আরও কার্যকর ও গতিশীল করার পাশাপাশি আইশোলেসান ওয়ার্ডের সেবা, যানবাহন স্বল্পতা দূর, আইসিইউ সেবা দ্রুত কার্যকর করা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করে বেশ কিছু সিদ্ধান্ত গৃহিত হয়েছে।


সভায় আরও উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়েত বিন করিম, ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানা, হাসাপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূইয়া, আ্যানেস্থেটিকস ডাঃ মোঃ ইলিয়াস, সার্জারী কনসালট্যান্ট ডাঃ কামরুজ্জামান কিরণসহ হাসাপাতালের কর্মকর্তা-কর্মচারীরা।


সভা শেষে সিভিল সার্জন সদ্য উদ্বোধন করা আইসিইউ ইউনিট, ফ্লু কর্নার, ইমারজেন্সি ট্রায়াজ সেন্টার, নমুনা সংগ্রহ বুথ সরেজমিনে পরিদর্শন করে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিক নির্দেশান প্রদান করেন।


এছাড়া সভায় ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব নিজাম উদ্দিন হাজারীর মা ও ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়েছে জানান হাসাপাতালের তত্ত্বাবধায়ক। এছাড়া চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবিরের আরোগ্য মুক্তির জন্য দোয়া করা হয়।


দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হাসপাতাল মসজিদের পেশ ঈমাম।