ফেনীর সোনাগাজীতে করোনা উপসর্গে ষাটোর্ধ্ব একজন ব্যক্তির মৃত্যু ঘটেছে। ভয়ে লাশ রেখে পালিয়েছে পরিবারের সদস্যরা। মতিগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, চট্টগ্রামে বসবাসরত এ পরিবার পূর্ব থেকেই মৃতের করোনার উপসর্গের কথা জানতেন। দুইদিন পূর্বে পরিবারের আরও সদস্যসহ তারা বাড়িতে আসেন।


আজ রবিবার (৩১ মে) রাতে সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামে এ ব্যক্তির মৃত্যু হয়। তিনি শ্বাসকষ্ট জ্বরসহ একাধিক করোনা উপসর্গে ভূগছিলেন।


সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, আজ বিকালে ওই ব্যক্তির কোভিড টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

রবিউজ্জামান বাবু জানান, মৃত্যুর পর পরিবারের সদস্যরা লাশ ফেলে পালিয়েছে। মৃতের স্ত্রী, মেয়ে, জামাতা কেউ লাশ সৎকারে আসতে রাজি নন। তার আত্মীয় স্বজনরাও আসছেন না। এ অবস্থায় ইউনিয়ন পরিষদের পক্ষ হতে সৎকারের সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


তিনি আরও জানান, দাফনের জন্য কবর খোঁড়ার ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্স হতে দাফনের জন্য পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুপমেন্ট (পিপিই) সংগ্রহ করা হয়েছে। থানা হতে লাশের জন্য ব্যাগ আনা হয়েছে। রাত ১টা নাগাদ জানাযা ও দাফনের কথা রয়েছে।


উল্লেখ্য, আজ দুপুরে ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চল্লিশোর্ধ্ব এক নারী করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে। এর আগে শনিবার উপসর্গ নিয়ে আরও ২জনের মৃত্যু হয়।