ফেনীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আড়াইশ অতিক্রম করেছে। দিনের ব্যবধানে আরও ১৬ জন বেড়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ২৬৪জনে।


আজ রবিবার (৭ জুন) সকালে এ তথ্য জানান জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন। তিনি জানান, নতুন শনাক্তকৃতদের মধ্যে দাগনভূঞায় ৮ জন, সোনাগাজীতে ৭ জন ও পরশুরামে ১ জন রয়েছে। শনাক্তকৃতদের মধ্যে ১২জন পুরুষ, আর ৪জন নারী। তাদের বয়স ১১-৭৩ বছরের মধ্যে।
এ নিয়ে গত ৯ দিনে মোট ১৭১জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।


সূত্র জানায়, নতুন শনাক্তকৃতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাসহ ২জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।


ডাঃ সাজ্জাদ হোসেন জানান, এ পর্যন্ত জেলায় মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে সদরে সর্বোচ্চ সংখ্যক রয়েছে ৯২জন। শনাক্তকৃত সংখ্যার ভিত্তিতে দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভুঞা উপজেলায়। এ উপজেলায় এ পর্যন্ত মোট ৮৫ জন শনাক্ত হয়েছে। এরপরে রয়েছে সোনাগাজীতে ৩৬জন, ছাগলনাইয়ায় ২৭জন, ফুলগাজীতে ১০জন ও পরশুরামে ৯জন। এছাড়া আরও ৫জন রয়েছেন ফেনী জেলার বাইরের বাসিন্দা, ফেনীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছিল।


জেলা করোনা নিয়ন্ত্রণকক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, আক্রান্তদের মধ্যে ৬৮ জন সুস্থ হয়েছেন। এদের মধ্যে সদরে ২৫ জন, সোনাগাজীতে ৮ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভূঞায় ১০ জন, পরশুরামে ৭ জন ও ফুলগাজীতে ৫ জন সুস্থ হয়েছেন। আর জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭জন।


সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গতকাল শুক্রবার পর্যন্ত ফেনীতে মোট ২ হাজার ৩শ ৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১ হাজার ৯শ ৩৫টি নমুনার প্রতিবেদন পাওয়া গেছে।


এর আগে গত ১৬ এপ্রিল জেলার ছাগলাইনাইয়া উপজেলায় এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। মাঝখানে আক্রান্তের হার সীমিত থাকলেও মে তে এসে তা লাফিয়ে লাফিয়ে ক্রমশ বাড়তে শুরু করেছে। এর আগে ১৬ এপ্রিল হতে ৯ মে পর্যন্ত ফেনীতে শনাক্ত করোনা রোগীর সংখ্যা সীমাবদ্ধ ছিল ৭ জনে।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, ২৯ মে শুক্রবার ফেনীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৪৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়। আর শুক্রবার (৫ জুন) একদিনে দ্বিতীয় সর্বোচ্চ ৩২জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।


সূত্র জানায়, আক্রান্তদের মাঝে শিশু, কিশোর, যুবক, বৃদ্ধসহ স্বাস্থ্যকর্মী, সরকারী কর্মকর্তা, ট্রাফিক পুলিশ, ব্যাংক কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষকসহ নানা শ্রেণী পেশার মানুষ রয়েছেন।