করোনা আক্রান্ত হয়ে সোনাগাজীতে সালাউদ্দিন বাবুল (২৮) নামে এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। রবিবার (১৪ জুন) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি গ্রামের ভেন্ডর বাড়িতে মারা যান তিনি। তিনি স্থানীয় একটি মাদ্রাসায় ইংরেজী পড়াতেন।


মৃতের বড় ভাই মোবারক হোসেন জানান, তিনি করোনা আক্রান্ত ছিলেন। গত ৪ জুন সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা সংগ্রহ করা হলে পরীক্ষার ফলাফলে রিপোর্ট পজেটিভ আসে। রবিবার বিকাল থেকে তার শ্বাসকষ্ট শুরু হয়। রাতে সেটি প্রবল আকার ধারণ করে। রাত সাড়ে এগারটার দিকে তিনি মারা যান।


মোবারক হোসেন বলেন, এর আগে গত ২ জুন আমিসহ আমাদের পরিবারের চার সদস্যের করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল। সেই থেকে আমরা আইসোলেশনে ছিলাম।


স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, স্বেচ্ছাসেবীদের সহায়তায় সরকারি নির্দেশনা মেনে তার দাফনের প্রস্তুতি চলছে।


সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আরমান বিন আবদুল্লাহ জানান, তিনি কিছুদিন আগে করোনা উপসর্গ নিয়ে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে হতে গত ১১ জুন তার স্বজনরা তাকে বাড়ীতে চিকিৎসা দেবার কথা বলে নিয়ে আসে। তাদের একই পরিবারের ৫ জন করোনায় আক্রান্ত ছিলেন। বাড়িটি লকডাউন করা ছিলো।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ নিয়ে আজ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলায় ১১ জনের মৃত্যু হয়েছে।