ফেনীতে অভিযান চালিয়ে ৬শ লিটার নিষিদ্ধ স্পিরিট জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ফেনী কার্যালয়ের সদস্যরা। আজ শহরের ট্রাংক রোডস্থ জিলানী ট্রান্সপোর্টের সামনে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয় বলে জানিয়েছেন ফেনী কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ।

তিনি বলেন, এ ঘটনায় ৪জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

সহকারি পরিচালক বলেন, আজ সকালে চট্টগ্রাম হতে ফেনীতে নিষিদ্ধ স্পিরিট আনার গোপন খবর পেয়ে আমরা ট্রাংক রোডের জিলানী ট্রান্সপোর্টের সামনে অভিযান চালায়। অভিযানে একটি লেগুনার ভেতর হতে নীল রংয়ের দুটি ও লাল রংয়ের একটি ড্রামের ভেতর হতে ২শ লিটার করে মোট ৬শ লিটার মিথাইল এ্যালকোহল জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ফেনী সদরের ধলিয়ার আবদুল আজিজ হাফেজের বাড়ির মাহমুদুল হকের ছেলে ইসমাইল হোসেন মাসুম (২২) ও মোহাম্মদপুর গ্রামের নবী মেম্বারের বাড়ির গিয়াস উদ্দিনের ছেলে রাকিবুল হাসান রাফি (২০) কে আটক করতে সক্ষম হই আমরা। এছাড়া আমাদের উপস্থিতি টের পেয়ে সোনাগাজীর ডাকবাংলোর মৃত মির্জা আবদুল আজিজের ছেলে মির্জা মাহমুদুল হক ( ৫৬) এবং চট্টগ্রামের জাফরাবাদের কালুশাহনগরের আবদুর রউফ নামে দুই ব্যক্তি পালিয়ে যায়। তাদের চার জনকে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০১৮ সনের ৩৬(১) ধারা মোতাবেক ফেনী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

মোহাম্মদ আবদুল হামিদ বলেন, জব্দকৃত মাদকদ্রব্যের মূল্য ২ লাখ ৪০ হাজার টাকা। এসময় পাচারের নিয়োজিত লেগুনাটি জব্দ করা হয়েছে। আটককৃতদের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফেনী কার্যালয়ের পরিদর্শক অমর কুমার সেনসহ অপরাপর সদস্যরা অংশ নেন।