করোনা সংক্রমণ প্রতিরোধে সোনাগাজী পৌরসভা ও মতিগঞ্জ ইউনিয়নকে লকডাউন করার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশনাক্রমে অনিবার্য কারণবশতঃ সেটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব। মঙ্গলবার (১৬ জুন) রাত সাড়ে ১১টার দিকে ইউএনও জানান, আজ বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। গৃহীত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

এর আগে মঙ্গলবার বিকালে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তক্রমে একটি গণবিজ্ঞপ্তি জারী করে উপজেলা প্রশাসন। বিজ্ঞপ্তিতে সর্বাধিক ঝুঁকিপূর্ণ ওই দুই এলাকা বৃহস্পতিবারের প্রথম প্রহর হতে অনির্দিষ্টকালের জন্য অবরুদ্ধ (লকডাউন) করার ঘোষণা দেয়া হয়েছিল।

গতকাল মঙ্গলবার পর্যন্ত সোনাগাজী পৌরসভায় সর্বোচ্চ ২৯জন এবং মতিগঞ্জে ২৭জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। উপজেলা জুড়ে এর প্রাদুর্ভাব বেড়েই চলেছে।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ২০ এপ্রিল সোনাগাজীতে প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। দুই মাসে উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০২ জনে। গত ২৪ ঘন্টায় শনাক্ত করা হয়েছে ১৩জনের। আর উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ৬জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬জন।