পরিবারের ইচ্ছায়  ও আরও ‍উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা চালু না হওয়ায় করোনা আক্রান্ত ফেনীর সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ( ১৮ জুন) বিকালের মধ্যে তাকে ঢাকার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হবে বলে জানিয়েছেন ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া। তিনি দৈনিক ফেনী ডট কমকে বলেন, সিভিল সার্জনের চিকিৎসক স্ত্রীর সিদ্ধান্ত মোতাবেক তাকে ঢাকায় প্রেরণ করা হচ্ছে।

এর আগে গত রবিবার (১৪ জুন) করোনায় শ্বাসকষ্ট অনুভব হলে তিনি ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি হন তিনি। গত শুক্রবার ( ১২ জুন) নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ফলাফলে সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন এর নমুনা পজিটিভ আসে। সেই থেকে তিনি লেমুয়ার নিজ বাড়িতে আইসোলেশনে চলে যান।

ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার সিভিল সার্জনের সুস্থতায় সবার দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীদের চিকিৎসায় জেলার সর্বত্র হাই ফ্লো অক্সিজেন সেবা চালুর নির্দেশনা দিয়েছেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডেও চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।

সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের উদ্যোগে ফেনী জেনারেল হাসপাতালে চালু করা হয়েছিল হাই ফ্লো অক্সিজেন সেবা। অতি সংকটাপন্ন রোগীর জন্য ব্যয়বহুল ২টি হাই ফ্লো অক্সিজেন ন্যাজাল ক্যানুলার জন্য অর্থায়ন করেছে সংস্থাটি। হাসপাতাল কর্তৃপক্ষ জানায় আগামী সাপ্তাহের মধ্যে উন্নত এ সেবা ফেনী জেনারেল হাসপাতালে যুক্ত হবে।

এছাড়াও ইতোমধ্যে ফেনীর প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। তন্মধ্যে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতনের অর্থায়নে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু হয়েছে।

এর আগে এপ্রিলে ফেনী ডায়াবেটিস হাসপাতালে আইসিইউ স্থাপন করা হয়। এতে অর্থায়ন করেন আলাউদ্দিন নাসিম। ফেনী জেনারেল হাসপাতালে গত মে মাসে আইসিইউ ও সিসিইউ উদ্বোধন করেন এমপি নিজাম উদ্দিন হাজারী।