পরশুরামে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকালে ‘জেনে শুনে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এ শ্লোগানকে সামনে রেখে এ সেমিনারের আয়োজন করে উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদের খোকা মিলনায়তনে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতারের সভাপতিত্বে সেমিনারে ফেনী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান খাঁন ও সহকারী কমিশনার (ভূমি) নু-এমং মারমা মং বৈধ ও নিরাপদে বিদেশ যাওয়ার পূর্বে ও পরে করণীয় ও বর্জনীয় এবং এ বিষয়ে সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির ব্যাপারে আলোচনা করেন ও তথ্য উপাত্ত বিভিন্ন ভিডিও চিত্র প্রদর্শনীর মাধ্যমে উপস্থাপন করেন।

এছাড়াও সেমিনারে প্রদর্শনীতে বিদেশ গমনেচ্ছু কর্মীদের জন্য জরুরী ও প্রয়োজনীয় তথ্য, নারী কর্মীদের অভিবাসনের জন্য গুরুত্বপূর্ণ তথ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সেবা কার্যক্রম, বিদেশ থেকে নিরাপদে দেশে টাকা পাঠানোর নিয়ম, অনলাইনে অভিযোগ দাখিলের নিয়ম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস থেকে যে সকল সেবা ও সহযোগিতা পাওয়া যায় তার বিষদসহ এ সংক্রান্ত বিষয়গুলো তুলে ধরা হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ও ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল বক্তব্যে বিদেশ গমনেচ্ছু কর্মীদের দক্ষতা বৃদ্ধির জন্য উপজেলা ভিত্তিক কারিগরি প্রতিষ্ঠান স্থাপনের দাবি জানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে সেমিনারে উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সামছুন নাহার, পৌর কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।