১৩ নভেম্বর,২০১৯

।।নিজস্ব প্রতিবেদক।।
ফেনীর আলোচিত নুসরাত হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রুহুল আমিন ও মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে ফেনী থেকে কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে।


বুধবার (১৩ নভেম্বর) দুপুরের দিকে তাদের নিয়ে ফেনী থেকে কুমিল্লার উদ্দেশ্যে রওনা হয় কারাগারের প্রিজন ভ্যান। একই দিন সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা পপিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।


এর আগে মঙ্গলবার (১২ নভেম্বর) কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছিল নুসরাত হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত ১২জন আসামিকে।


ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের জানান, কারা বিধি অনুযায়ী ফাঁসির আসামীকে জেলা কারাগার থেকে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। কেন্দ্রীয় কারাগারগুলোতে জনবল ও কনডেম সেলের সংখ্যা বেশি। তাদের পরিচালনার জন্য যা যা প্রয়োজন সব সেখানে রয়েছে। ফেনী জেলা কারাগারে ফাঁসির কোন মঞ্চ নেই, সেখানে সব রয়েছে।


উল্লেখ্য, ২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যা মামলার ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকরের নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ। আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়।


চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত।

আরও পড়ুনঃ 

কুমিল্লা কারাগারে পৌঁছেছে ফাঁসির ১২ দন্ডপ্রাপ্ত

যৌন হয়রানি মামলার স্বাক্ষ্য গ্রহণের তারিখ ফের পেছালো