একইদিনে কয়েক ঘন্টার ব্যবধানে দুই মুক্তিযোদ্ধাকে হারিয়েছে সোনাগাজী। তারা হলেন উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সফরপুর গ্রামের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল কাদের ও নবাবপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মুক্তিযোদ্ধা ক্বারী রফিক উদ্দিন মাষ্টার।
তাদের প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন শেষে নিজ নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার ( ২৫ জুন) সন্ধ্যার দিকে বার্ধক্যজনিত কারণে আমিরাবাদ ইউনিয়নের সফরপুর গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল কাদের। পরে রাত সাড়ে ১১টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ হতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নাছির উদ্দিন জানায়, মুক্তিযুদ্ধ চলাকালে নবাবপুর ইউনিয়নের নবাবপুর বাজারের পাশে পাকবাহিনী ও তাদের দোসর রাজাকারদের সাথে সম্মুখ যুদ্ধে আব্দুল কাদের পেটে ও উরুতে গুলিবিদ্ধ হয়ে গুরতর আহত হন। পরে তাকে সহযোগী মুক্তিযোদ্ধারা উদ্ধার করে ভারতে ত্রিপুরা রাজ্যের বেলিবাড়িয়াতে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। সুস্থ হয়ে তিনি পুনরায় যুদ্ধে অংশগ্রহন করেন।

অন্যদিকে শুক্রবার ( ২৬ জুন) ভোররাতে নবাবপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন মুক্তিযোদ্ধা ক্বারী রফিক উদ্দিন মাষ্টার। তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালেেয় অবঃ প্রধান শিক্ষক ছিলেন। এছাড়াও তিনি এলাকায় সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত ছিলেন। আজ শুক্রবার দুপুরে প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রিয় মর্যদায় তাকে গার্ড অব অনার প্রদর্শন শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

অল্প সময়ের ব্যবধানে দুই মুক্তিযোদ্ধার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাদের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ফেনী-৩ আসনের এমপি মাসুদ উদ্দিন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।