ফেনী সদরের শর্শদীতে ফারহানা আক্তার (১৫) নামে স্কুল ছাত্রীর লাশ উদ্ধারের ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার এ তথ্য জানিয়ে বলেন, গত সোমবার রাত থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে খবর পেয়ে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। লাশটি তাদের ঘরের পাশের পুকুরে ভাসছিল। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহত ফারহানা শর্শদির নতুন খানে বাড়ির কুয়েত প্রবাসী মাহবুবুল হকের মেয়ে। সে সদরের পাঁচগাছিয়া ইউনিয়নের লক্ষীয়ারা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেনিতে পড়ত।

মেয়েটির মা পুলিশকে জানিয়েছে, একটি ছেলের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। এ নিয়ে তাকে বকাঝকা করা হয়েছিল। এরপর সোমবার রাত থেকে সে নিখোঁজ হয়ে যায়। ফারহানা সাঁতার জানত না। পুকুরে পড়ে গেলে আর উঠতে পারে নি।

তবে কি কারণে তার মৃত্যু হয়েছে সেটি এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। ফেনী মডেল থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম জানান, তার গায়ে আঘাতের কোন চিহ্ন নেই। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে জানা যাবে। আগামীকাল বুধবার সকালে ময়নাতদন্তের শেষে পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।