ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নে বজ্রপাতে নিহত দুই কিশোর ইমরান হোসেন (১৩) ও শাকিবের (১২) পরিবারকে ৪০ হাজার টাকা সরকারি সহায়তা দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকার চেক তুলে দেন জেলা মোঃ ওয়াহিদুজজামান।

এসময় উপস্থিত ছিলেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, বজ্রপাতে যারা মারা ব্যাক্তিদের জন্য সরকার তাৎক্ষণিকভাবে ২০ হাজার টাকা প্রদান করে। তারই অংশ হিসেবে বজ্রপাতে নিহতদের পরিবারকে এ টাকা প্রদান করা হয়েছে। 

মোঃ ওয়াহিদুজজামান বলেন, বজ্রপাতে মৃত্যু এড়াতে মানুষকে সচেতন হওয়া উচিত। প্রথমত ঝড় বৃষ্টিতে ঘর থেকে না বের হওয়া এবং বাড়িঘর নির্মাণের সময় বজ্রপাত নিধোরক সংযুক্ত করা। বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। একজন মানুষ মারা গেলে পরিবারের যে ক্ষতি হয় তা অপুরণীয়।

নিহতরা ফিরে আসবে না। তবে সরকার তাদের পাশে দাঁড়াতে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এ ধরণের সহায়তা ক্ষতিগ্রস্ত পরিবারকে কিছুটা হলেও মানসিক শক্তি যোগাবে।

নিহত ইমরানের বাবা গোফরান হোসেন বলেন, সরকারের দেয়া টাকায় ছেলের নামে কিছু করবো।

নিহত শাকিবের মা দেলোয়ারা বেগম বলেন, ছেলে ফিরে আসবে না আর কোনো দিন। এ টাকা পরিবারের প্রয়োজনে ব্যায় হবে।

বগাদানা ইউপি চেয়ারম্যান কখম ইসহাক খোকন বলেন, প্রাকৃতিক দুর্যোগে মৃত্যু হলেও দুই পরিবারকে আর্থিকভাবে সহায়তা করায় জেলা প্রশাসক ও সরকারের প্রতি ইউনিয়নবাসীর পক্ষে কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য শনিবার (১৮ জুলাই) সকালে বগাদানা ইউনিয়নের তাকিয়া বাজার সংলগ্ন পাইকপাড়ায় বজ্রপাতে মাঠে খেলারত অবস্থায় ইমরান ও শাকিবের মৃত্যু ঘটে। এ ঘটনায় একই এলাকার জয়নাল মিস্ত্রীর ছেলে নাহিদ (১২) আহত হয়।