ফুলগাজীতে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাতকে সরঞ্জামসহ গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ জুলাই) রাত ৩টার দিকে তাদেরকে উপজেলার বিজয়পুর পুরোনো রেললাইন বাগান থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কতুব উদ্দিন। তিনি জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়ের শেষে আজ শনিবার ( ২৫ জুলাই) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হল, ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের পশ্চিম দেবপুর গ্রামের ফয়েজ আহম্মদের ছেলে তানভীর আহম্মেদ (২৪), একই এলাকার ফজলুল হকের ছেলে মোঃ রাজু (২২), নুরুল আমিনের ছেলে মোঃ জাবেদ হোসেন (২৩) ও ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের উত্তর বরইয়া গ্রামের ইউনুছ মিয়ার ছেলে মোঃ ইসরাফিল (২৮)।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, এসময় তাদের কাছ থেকে দুটি চাপাতি, দুটি চোরা, তালা ভাঙ্গার একটি রেঞ্চ, একটি গ্রীল কাটার যন্ত্র ও পাঁচটি মুঠোফোনসহ বেশকিছু ডাকাতির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। তাদের মধ্যে নুর আহম্মদ (৪৫) নামে একজন পালিয়ে যায় বলে জানান ওসি।

থানার উপপরিদর্শক (এসআই) মোঃ মিজানুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে টহল পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে চালানো হয়। ডাকাতরা পুলিশের উপস্থিত টের পেয়ে পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে আটক করে।

মোহাম্মদ কুতুব উদ্দিন জানান, শুক্রবার দুপুরে দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত চারজনকে এজহারনামীয় ও অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করা হয়েছে। তাদের সঙ্গে আন্তঃজেলা ডাকাত দলের সাথে যোগাযোগ থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। এছাড়া তাদের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানা এলাকায় চুরি ও ডাকাতির অভিযোগ রয়েছে বলে ওসি জানিয়েছেন।