১৮ নভেম্বর,২০১৯

।।নিজস্ব প্রতিবেদক।।


সাড়ম্বরে ফেনী ইউনিভার্সিটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১৮ নভেম্বর) এ উপলক্ষে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নানা কর্মসূচীতে দিনটি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। মনোমুগ্ধকর আলোকসজ্জাসহ নানা আঙ্গিকে সাজানো হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আজ সোমবার সকালে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা, আমন্ত্রিত অতিথিদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের ট্রাংক রোড থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়।


এরপর ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোচনা সভায়  প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।


ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ’র সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ও ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দনি হাজারী।


অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও সদস্য আবদুস সাত্তার, ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি শাহিদ রেজা শিমুল, ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ, সদস্য আবদুর রইস কায়জার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, বাংলাদেশ নৌবাহিনীর সাবেক কমডর ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনাল (বিইউপি)’র সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর জসিম উদ্দিন, ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ডক্টর হাসিব মোহাম্মদ আহসান। অনুষ্ঠানে ফেনী ইউনিভার্সিটিকে এগিয়ে নিতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন অতিথিরা।


ইংরেজি বিভাগের চেয়াম্যান ইনচার্জ শারমিন রহমান বিপাশা ও লেকচারার আবদুল্লাাহ আল ইউনুসের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক, ব্যবসা প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম।


সন্ধ্যায় ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।