ফেনীতে ভেজাল মসলা ও তৈরির উপরকরণসহ আনোয়ার হোসেন (৪৪) নামে এক কারবারিকে আটক করেছে র‌্যাব-৭ সদস্যরা। আজ সোমবার (১৭ আগস্ট) সকালে শহরের আবু বক্কর সড়কের রবিন্দ্র ক্রাসিং মিল হতে তাকে আটক করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান।

তিনি জানান, অভিযানে ওই মিলটি হতে ৮ বস্তা (৩১৫ কেজি) রং মিশ্রিত মরিচের গুড়া, ৮ (৩৭৫ কেজি) বস্তা রং মিশ্রিত হলুদের গুড়া, ১ বস্তা (৭০ কেজি) ধনিয়া, ০৮ কেজি গোল মরিচ, ১ বস্তা (২৮ কেজি) বেসন, ১ বস্তা (৩৪ কেজি) রং জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ১ লক্ষ ৪৭ হাজার টাকা।

মোঃ নুরুজ্জামান জানান, ভেজাল মসলা তৈরির গোপন খবর পেয়ে ওই মিলটিতে অভিযান চালায় র‌্যাব-৭ সদস্যরা। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার সময় আনোয়ারকে আটক করা হয়। সে পিরোজপুরের ভান্ডারিয়া থানার সরদার পাড়ার মৃত আনছার হোসেনের ছেলে।

আটক আনোয়ার দীর্ঘদিন ধরে বিভিন্ন মসলার সাথে রং ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিষিয়ে ভেজাল মসলা তৈরি ও নামীদামী কোম্পানীর মোড়কে তা ফেনীসহ বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছে বলে জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৭ এর সহকারি পরিচালক জানান।