ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারৈয়ার হাটে ২১ কেজি গাঁজাসহ মোঃ আলমগীর হোসেন (২২) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে ফেনীস্থ র‌্যাব-৭ সদস্যরা। গতকাল (২১ আগস্ট) বিকালে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সহকারি পুলিশ সুপার মোঃ জুনায়েদ জাহেদী।

জব্দকৃত গাঁজার আনুমানিক বাজার মূল্য ৪ লক্ষ ৬২ হাজার টাকা। এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে র‌্যাব।

র‌্যাব-৭ কর্মকর্তা জুনায়েদ জাহেদী জানান, মোটরসাইকেলে করে মাদক পাচারের গোপন খবর পেয়ে চট্টগ্রামের জোরারগঞ্জের করেরহাট বাজারে একটি তল্লাশী চৌকি স্থাপন করে র‌্যাব-৭ সদস্যরা। এসময় একটি সন্দেহজনক মোটরসাইকেলকে থামতে সংকেত দিলে সেটি দ্রুত গতিতে চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যায়। এরপর র‌্যাব-৭ সদস্যরা তার পিছু নিয়ে বারৈয়ারহাট বাজারের চয়েসফুল ভ্যারাইটিজ ষ্টোরের সামনে মহাসড়ক হতে মোঃ আলমগীর হোসেন নামে ওই মোটরসাইকেল চালককে আটক করতে সক্ষম হয়। পরে তার দেয়া তথ্যমতে মোটরসাইকেলের পিছনে বাঁধা বস্তায় তল্লাশী চালালে ভেতরে ১৩টি পলিথিনের প্যাকেটে মোট ২১ কেজি গাঁজা পাওয়া যায়। আটককৃত আলমগীর চট্টগ্রামের ভূজপুরের বাগান বাজার ইউনিয়নের হলুদিয়া গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে মাদক ব্যবসার সাথে নিজের সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন মোঃ জুনায়েদ জাহেদী।