বিএনপি কেন্দ্রীয় কমিটির কাছে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিজের বিরুদ্ধে আনীত অভিযোগের কারণ দর্শিয়ে জবাব দিয়েছেন ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াকুব নবী। জবাবে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন তিনি। একই সাথে ভবিষ্যতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবেন না মর্মেও অঙ্গিকার করেছেন জেলা বিএনপির এ নেতা।

আজ বুধবার (২৬ আগস্ট) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক পত্রে ইয়াকুব নবীকে এ ব্যাপারে চুড়ান্তভাবে সতর্ক করা হয়েছে।

পত্রে বলা হয়েছে, ভবিষ্যতে তার বিরুদ্ধে কোন প্রকার দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ পাওয়া গেলে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত ১৯ আগস্ট ফেইসবুক লাইভে এসে নিজের গ্রেফতারের পেছনে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমসহ ফেনী সদর, পৌর বিএনপি ও ছাত্রদলের শীর্ষ নেতা জড়িত থাকার কথা উল্লেখ করেন ইয়াকুব নবী। সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিব্রবতকর পরিস্থিতিতে পড়ে জেলা বিএনপি।

এর প্রেক্ষিতে গত ২০ আগস্ট বিএনপির কেন্দ্রীয় কমিটি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ইয়াকুব নবীকে লিখিত কারণ দর্শিয়ে ৪ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়।

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালও তার বক্তব্যের সাথে দ্বিমত পোষণ করে এর প্রতিবাদ জানান।

২০১৯ সালের ২৭ নভেম্বর শহরের ইসলামপুর রোড হতে ইয়াকুব নবীকে গ্রেফতার করে পুলিশ।