পরশুরামের বিলোনিয়া স্থলবন্দরের উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শন করেছেন নৌ পরিবহণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

আজ শনিবার (২৯ আগস্ট) বেলা ১২টার দিকে স্থলবন্দরের জন্য নির্ধারিত স্থানের জমি অধিগ্রহণ ও বন্দর অবকাঠামো নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

স্থলবন্দরে পৌঁছালে নৌ পরিবহন সচিবকে ফুল দিয়ে স্বাগত জানান স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা।

বন্দরের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন শেষে সচিব সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে জমি অধিগ্রহণ ও অবকাঠামো উন্নয়নের বিভিন্ন দিক সম্পর্কে অবগত হন।

জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরীসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা তার সফরসঙ্গী ছিলেন।

পরিদর্শনকালে পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নু এমং মারমা মং, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শওকত হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের ও বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী চিথলিয়া ইউনিয়নে মুহুরী নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। শেষে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপণ করেন।

পরশুরাম সফর শেষ সচিব ফুলগাজীতে উপজেলা প্রশাসন আয়োজিত ভিক্ষুক পুনর্বাসন ও প্রণোদনা প্রদান অনুষ্ঠানে অংশ নেন। অনুষ্ঠানে উপজেলার জি.এম হাট ও আমজাদ ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়। এসময় সচিব দুই ইউনিয়নের তালিকাভুক্ত ১০ ভিক্ষুককে প্রণোদনা হিসেবে ভ্যানগাড়ি ও নগদ অর্থ সহায়তা হিসেবে তুলে দেন।